বিচারপতি সিনহার স্বামীর সব অভিযোগ অস্বীকার সিআইডির 

বিচারপতি অমৃতা সিনহার স্বামী প্রতাপচন্দ্র দে’র তোলা সমস্ত অভিযোগ অস্বীকার করল সিআইডি। প্রেস নোট দিয়ে তারা বিষয়টি জানিয়েছে। সিআইডির তরফ থেকে এই প্রেস নোটে দাবি করা হয়, প্রতাপচন্দ্র দে সিআইডির ভাবমূর্তি নষ্টের চেষ্টা করছেন। প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের আইনজীবী প্রতাপচন্দ্র দে সম্প্রতি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে চিঠি দিয়ে জানান, জিজ্ঞাসাবাদের নাম করে তাঁকে ‘হেনস্থা’ করছে সিআইডি।

একইসঙ্গে কলকাতা হাইকোর্টের আইনজীবী প্রতাপচন্দ্র দে এও জানিয়েছিলেন, জিজ্ঞাসাবাদের জন্য প্রতাপচন্দ্র দে-কে ডেকে পাঠিয়েছিল সিআইডি। প্রতাপচন্দ্রের অভিযোগ, সিআইডি তাঁকে ঘণ্টার পর ঘণ্টা জিজ্ঞাসাবাদের নামে কার্যত হেনস্থা করেছে। দীর্ঘক্ষণ না খেতে দেওয়ার অভিযোগের পাশাপাশি ওষুধ খেতে চাইলে তা গুরুত্ব দিয়ে দেখা হয়নি বলেও অভিযোগ করেন আইনজীবী।

তবে সিআইডি প্রেস নোট দিয়ে জানিয়েছে, প্রতাপবাবু সিআইডির শুধু ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছেন তাই নয়, তদন্তের লক্ষ্যভ্রষ্ট করার চেষ্টা হচ্ছে বলেও প্রেস নোটে অভিযোগ সিআইডির। তদন্ত প্রক্রিয়ার অডিয়ো-ভিডিয়ো রেকর্ড করা হয়েছে। সিসিটিভি ফুটেজও রয়েছে। একইসঙ্গে সিআইডির দাবি, জিজ্ঞাসাবাদপর্বে প্রতাপবাবুকে চা-জল দেওয়ার চেষ্টা করা হয়েছে। তাঁর সঙ্গে যথেষ্ট ভাল ব্যবহারও করা হয়েছে। তদন্তের ক্ষেত্রে প্রয়োজন এমন প্রশ্নের বাইরে যাওয়া হয়নি বলেও প্রেস বিবৃতিতে দাবি সিআইডির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + 4 =