কুণাল মামলায় ইন্টারপোলের দ্বারস্থ সিআইডি

কল সেন্টারকে সামনে রেখে প্রতারণা করে  কোটি কোটি টাকা নিজের ব্যাংকে ঢোকানো থেকে শুরু করে গাড়ি-বাড়ি থেকে বিদেশে সম্পত্তি সবই করেছেন কলসেন্টার কিংপিন কুণাল গুপ্তা। এছাড়াও একের পর এক রেসের ঘোড়াও কিনে ফেলেছিলেন। এই সব তথ্য সামনে আসে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাঁকে গ্রেফতার করার পরই। এবার এই কুণালের সম্পর্কে আরও তথ্য জানতে ইন্টারপোলের দ্বারস্থ হয়েছে রাজ্য গোয়েন্দা দফতর অর্থাৎ সিআইডির আধিকারিকেরা। অভিযোগ, ওই ব্যক্তি হাজার হাজার বিদেশি নাগরিকের সঙ্গে প্রতারণা করেছেন। টেক সাপোর্ট দেওয়ার নামে তাঁদের কাছ থেকে টাকা তুলতেন বলে অভিযোগ রয়েছে কুণালের বিরুদ্ধে। সে কারণেই ইন্টারপোলের দ্বারস্থ হয়েছেন গোয়েন্দারা।

এখানে বলে রাখা শ্রেয়, সল্টলেকে ভুয়ো কল সেন্টারের সূত্র ধরেই ধরা পড়েন কুণাল গুপ্তা। প্রথমে সিআইডি ও পরে ইডি হেফাজতে ছিলেন তিনি। আপাতত জেল হেফাজতে রয়েছেন কল সেন্টার চক্রের এই মাথা। এদিকে রাজ্য গোয়েন্দা দফতর সূত্রেই খবর, ইন্টারপোলের সাহায্য নিয়ে আমেরিকা ও ব্রিটেনে চিঠি পাঠিয়েছে সিআইডি। ওই সব দেশের কতজন নাগরিককে টেক সাপোর্ট দেওয়ার নামে প্রতারণা করা হয়েছে, কীভাবে তাঁরা টাকা দিয়েছেন কুণালকে, কোথায় কোথায় কুণালের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে, সেই বিষয়ে বিস্তারিত তথ্য এবার জানতে চান সিআইডির আধিকারিকেরা।

সূত্রের খব, শুধুমাত্র ব্রিটেনেই ১৩০০০ মানুষ কুণালের প্রতারণার শিকার হয়েছেন। তার মধ্যে ৩০০ জন অভিযোগও দায়ের করেছেন কুণালের বিরুদ্ধে। গোয়েন্দারা চাইছেন, ওই প্রতারিতরা যাতে ভার্চুয়ালি আদালতে সাক্ষ্য দেয় ও অভিযোগের কথা জানায়। সে কারণেই এভাবে যোগাযোগ করা হচ্ছে বলে সূত্রের খবর।

এদিকে সূত্র মারফৎ খবর মিলছে,, গত কয়েক বছর ধরে দুবাইতেই থাকতেন কুণাল গুপ্তা। কয়েকশ টাকার প্রতারণার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। তাঁর পিছনে কোনও প্রভাবশালীর হাত থাকতে পারে, এমনটাও সন্দেহ গোয়েন্দাদের।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 8 =