নিউটাউনে দুর্গাপুজো নিয়ে ফের জটিলতা

নিউটাউনে দুর্গাপুজো নিয়ে ২০২২-এও কম জলঘোলা হয়নি। অনুমতির জন্য যেতে হয়েছিল আদালতে। আদালতের হস্তক্ষেপে মেলা প্রাঙ্গনে পুজোর অনুমতি দেওয়া হয়। এবছরও ছবিটা বদলায়নি একটুও। ফের আদালতের দ্বারস্থ নিউটাউনের একটি পুজোর উদ্যোক্তারা। প্রসঙ্গত, নিউ টাউন ইন্টেলেকচুয়াল নামে একটি সংগঠনের তাদের দাবি, নিউ টাউন মেলা প্রাঙ্গনে পুজোর অনুমতি দিতে হবে তাদের। এদিকে হিডকো ও কেএমডিএ-র তরফ থেকে মেলা প্রাঙ্গন ব্যবহার করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ।

শুক্রবার এই মামলার শুনানিতে পুজো উদ্যোক্তারা প্রশ্ন তোলেন, পাশেই কেএমডিএ কর্তা দেবাশিস সেনের স্ত্রীর উদ্যোগে একটি দুর্গা পুজো হয়। সেই পুজোর জৌলুস যাতে কমে না যায়, সেই কারণেই কি নতুন পুজোর অনুমতি দেওয়া হচ্ছে না?

এদিকে হিডকোর আইনজীবী জানিয়েছেন, গত বছর ব্যতিক্রমীভাবে অনুমতি দেওয়া হয়েছিল। তাদের দাবি, আগের বার যেখানে পুজো হয়েছিল, এবার সেখানে অনুমতি দিলে ট্রাফিকের সমস্যা হতে পারে। আগেরবার মেলা প্রাঙ্গনেই পুজোর অনুমতি দেওয়া হয়েছিল। প্রত্যুত্তরে বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যে প্রশ্ন, ‘তাহলে এই বছর সেই জায়গায় দিতে বাধা কোথায়?’ এর কোনও স্পষ্ট জবাব দিতে পারেনি কেএমডিএ। পুজো উদ্যোক্তাদের তরফে প্রশ্ন তোলা হয়, ইদ সহ বিভিন্ন উৎসব বা সামাজিক অনুষ্ঠানে অনুমতি দেওয়া হয়, তাহলে পুজোয় কেন নয়? তাদের দাবি, ওই জায়গায় সার্ভিস রোড আছে, ফলে জ্যাম হওয়ারও সুযোগ নেই। দীর্ঘ শুনানি শেষে শুক্রবার রায়দান স্থগিত রাখেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 3 =