খুন করা হতে পারে বলে শীর্ষ আদালতে বিস্ফোরক দাবি আরজি কর কাণ্ডের মামলার আইনজীবীর

আরজি কর মামলার শুনানিতে তরুণী চিকিৎসকের মৃত্যু নিয়ে শীর্ষ আদালতে ইতিমধ্যেই একাধিক প্রশ্নের মুখে পড়তে হয়েছে রাজ্য সরকারকে। আগামী ৫ সেপ্টেম্বর ফের এই মামলার শুনানি। এরই মধ্যে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন এক মহিলা আইনজীবী। তাঁর অভিযোগ, আরজি করের ঘটনা নিয়ে মামলা করার জন্য হুমকির মুখে পড়তে হচ্ছে তাঁকে। সঙ্গে এও জানান, কলকাতা পুলিশ এবং রাজ্য প্রশাসন সুনির্দিষ্টভাবে টার্গেট করছে তাঁকে। তাঁকে খুন করা হতে পারে বলেও সুপ্রিম কোর্টে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে ইতিমধ্যেই মামলা করেছেন আইনজীবী সংযুক্তা সামন্ত। আর এবার সোমবার শীর্ষ আদালতের দ্বারস্থ হয়ে এমনই বিস্ফোরক দাবি করতে দেখা যায় তাঁকে। তাঁকে খুন করা হতে পারে বলেও সুপ্রিম কোর্টে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

এর পাশাপাশি এদিন সরাসরিভাবে অভিযোগ তোলেন কলকাতা হাইকোর্টের পাবলিক প্রসিকিউটরের বিরুদ্ধে। আইনজীবীর দাবি, পাবলিক প্রসিকিউটর অভিযুক্তদের পক্ষেই কাজ করছেন। সোমবার বিচারপতি বি আর গাভাইয়ের এজলাসে অভিযোগকারী আইনজীবীর তরফে দাবি করা হয়, কলকাতা হাইকোর্টে পাবলিক প্রসিকিউটর তৃণমূল ক্যাডারের মতো কাজ করছেন। পশ্চিমবঙ্গের সিআইডি তথ্য প্রমাণ লোপাটে সহযোগিতা করছে। তৃণমূল শাসিত রাজ্যে মামলা করার জন্যই তাঁকে এই বিরূপ পরিস্থিতির মুখোমুখি হতে হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

তবে আইনজীবী সংযুক্তা সামন্তের আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। যেহেতু মামলাটি হাইকোর্টে বিচারাধীন, তাই হাইকোর্টের দ্বারস্থ হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, আরজি করে চিকিৎসক মৃত্যুর ঘটনায় একাধিক জনস্বার্থ মামলা হয়েছে, তার মধ্যে একটি মামলা করেন সংযুক্তা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 1 =