রাজভবনের তিন কর্মীর আগাম জামিন মঞ্জুর আদালতের

পার্থ রায়

রাজভবন কাণ্ডে রাজভবনের তিনকর্মীর আগাম জামিন মঞ্জুর করল ব্যাঙ্কশাল আদালত।

প্রসঙ্গত, গত ১৫মে রাজভবন কাণ্ডে এফআইআর দায়ের করে পুলিশ। এফআইআর-এ নাম ছিল তিন জনের।  তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৪১ ও ১৬৬ ধারায় মামলা করা হয়। ১৭মে প্রথমবার তলবেও হাজিরা এড়ান তিনজন। মঙ্গলবার দ্বিতীয়বার সমন জারি করা করা হয়। মঙ্গলবার এই তিনজনকে হেয়ারস্ট্রিট থানায় হাজির করার নির্দেশ দেওয়া হয়েছিল। তার আগেই ব্যাঙ্কশাল আদালতে হাজিরা দেন ওএসডি এসএস রাজপুত, পিয়ন  সন্তলাল ও কর্মী কুসুম ছেত্রী। আদালত সূত্রে খবর, ৫০০ টাকার ব্যক্তিগত বন্ডে আগাম জামিন মঞ্জুর করেন মেট্রোপোলিটন ম্যাজিস্ট্রেট কৌস্তভ মুখোপাধ্যায়।

রাজভবনে শ্লীলতাহানির অভিযোগকারিনী বয়ান অনুযায়ী, ঘটনার দিন  রাজভবন থেকে বের হওয়ার সময় বাধা দেওয়া হয়েছিল তাঁকে। যাঁরা তাঁকে বাধা দিয়েছিলেন, তা ম্যাজিস্ট্রেটের কাছে গোপন জবানবন্দিতেও জানান তিনি। একই সঙ্গে হেয়ার স্ট্রিট থানা পুলিশের কাছে যে এফআইআর দায়ের করেছিলেন নিগৃহীতা, সেখানেও এই তিনজনের নাম ছিল।

এরপর তদন্তের স্বার্থে কলকাতা পুলিশের তরফ থেকে বারবার তলব করা হয় তাঁদের। কিন্তু তাঁরা হাজিরা এড়িয়ে যান। গ্রেফতারি পরোয়ানা জারি হতে পারে, এই আশঙ্কায় তাঁরা ব্যাঙ্কশাল আদালতের দ্বারস্থ হন। তাঁদের জামিন মঞ্জুর করা হয়। উল্লেখ্য, হেয়ার স্ট্রিট থানার শ্লীলতাহানির অভিযোগ দায়ের করার পর পুলিশের উচ্চ পদস্থ কর্তা সাংবাদিক বৈঠক করে বিষয়টি প্রকাশ্যে আনেন। এরপর রাজভবনের তরফ থেকেই বিবৃতি জারি করা হয়। রাজভবনের কর্মীদের উদ্দেশেই ছিল সেই নোটিস। তাতে বলা হয়েছিল, রাজভবনের কোনও কর্মী যাতে পুলিশি তদন্তের মুখোমুখি না হোন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × three =