কালীঘাটে বিকল্প জায়গায় রাম পুজোর অনুমতি আদালতের

২২ জানুয়ারি কালীঘাটে বিকল্প জায়গায় রাম পুজোর অনুমতি দিল আদালত। প্রসঙ্গত, কালীঘাট ৬৬ পল্লির কাছে নেপাল ভট্টাচার্য লেনে আগামী ২২ জানুয়ারি রাম পুজো করতে চেয়েছিলেন উদ্যোক্তারা। সূত্রে খবর, সেদিন অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের লাইভ কভারেজও দেখানোর পরিকল্পনা রয়েছে উদ্যোক্তাদের।কিন্তু ওই জায়গায় পুজোয় আপত্তি জানিয়েছিল রাজ্য। রাজ্যের যুক্তি ছিল, ওই জায়গায় রাস্তা আটকে পুজো হলে সমস্যা হতে পারে। এই সমস্যা নিয়ে আদালতে ছুটেছিল পুজোর আয়োজক ও উদ্যোক্তারা। অবশেষে আদালতের হস্তক্ষেপে কালীঘাটে বিকল্প জায়গায় রাম পুজোর অনুমতি পেল উদ্যোক্তারা। কালীঘাটে দেশপ্রাণ শাসমল পার্কে পুজো করায় সবুজ সংকেত দিয়েছে কলকাতা হাইকোর্ট। বুধবার হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তর বেঞ্চ এই নির্দেশ দিয়েছে।

এদিকে আদালত সূত্রে খবর, রাজ্যের তরফে আপত্তি জানানোর পর বিকল্প জায়গা হিসেবে কালীঘাট দেশপ্রাণ শাসমল পার্কের কথা বলা হয়েছিল রাজ্যের তরফে। কিন্তু রাজ্যের তরফে জানানো হয়েছিল বিকেল চারটের মধ্যে শেষ করতে হবে অনুষ্ঠান। কিন্তু বিকেল চারটের মধ্যে অনুষ্ঠান শেষ করার জন্য রাজ্যের শর্তে আপত্তি জানায় পুজোর উদ্যোক্তারা। শেষ পর্যন্ত কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তর বেঞ্চ আরও দু’ঘণ্টা বাড়িয়ে সন্ধে ৬ টা পর্যন্ত অনুষ্ঠানের অনুমতি দেয়। এই প্রসঙ্গে বিচারপতি এও জানান, সন্ধে ৬ টা পর্যন্ত ওই পার্কের একাংশে এই অনুষ্ঠানের আয়োজন করা যাবে।

উল্লেখ্য, এর আগে দুর্গাপুজোর আয়োজন করা নিয়ে কলকাতা হাইকোর্ট পর্যন্ত জল গড়িয়েছিল। কালীপুজো করতে চেয়েও মামলা হয়েছিল আদালতে। এমনকী বড়দিনের কেক বিতরণ অনুষ্ঠান নিয়েও আদালতে মামলা হয়েছিল অতীতে। আর এবার রাম পুজো নিয়েও মামলা আদালতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =