দমদমের মানুষের চাহিদা জানতে প্রযুক্তি ব্যবহার করে সমীক্ষা সিপিএম-এর

দমদম লোকসভা কেন্দ্রে এবার বাম প্রার্থী বর্ষীয়ান বাম নেতা সুজন চক্রবর্তী। উত্তর ২৪ পরগনার দমদম লোকসভা কেন্দ্রটিকে এবার বিশেষ গুরুত্ব দিয়েছে সিপিএম। এদিকে এলাকার উন্নয়নে মানুষের চাহিদা কী, মানুষ কী চাইছে তা জানতে দমদম লোকসভা কেন্দ্রে এবার সমীক্ষা করছে সিপিএম। কারণ, সেখান থেকে  সিপিএম প্রার্থী সুজন চক্রবর্তীকে জেতালে দমদম এলাকার মানুষ ঠিক কি কি পরিষেবা আশা করে সেটাই জানতে চাইছে সিপিএম।

আর সেই কারণে পার্টির তরফে দমদম লোকসভার বিভিন্ন জায়গায় ফ্লেক্স টাঙিয়ে তাতে কিউআর কোড দেওয়া হয়েছে। যা স্ক‌্যান করলে সমীক্ষা ফর্ম পাওয়া যাবে। পাশাপাশি ইমেল করেও মতামত জানাতে পারবেন বাসিন্দারা। এখনই বাড়ি বাড়ি গিয়ে সমীক্ষা করছেন না সিপিএম কর্মীরা। তাঁরা দেখতে চাইছেন, স্ক‌্যান করে ও মেল মারফৎ মানুষ কতটা এইউদ্যোগে শামিল হন। বামেদের তরফ থেকে নয়া এই পদক্ষেপে ভালই সাড়া ভালোই মিলছে বলে দাবি উত্তর ২৪ পরগনা জেলা সিপিএম নেতৃত্বের। জমা পড়া ফর্মে কী কী তথ‌্য এসেছে তা জানানো হয়েছে পার্টির তরফে।

বাম শিবিরের তরফ থেকে জানানো হয়েছে, বিরাটিতে আন্ডারপাস তৈরির দাবি, বন্ধ জেসপ কারখানা খোলার দাবি, বারাকপুর থেকে বারাসত পর্যন্ত মেট্রো প্রকল্প চালু ছাড়াও বিভিন্ন নাগরিক পরিষেবার উন্নয়ন নিয়েও বাসিন্দাদের দাবি রয়েছে। পার্টির তথ‌্যপ্রযুক্তি শাখা ও তরুণ কর্মীরাই এই দায়িত্ব সামলাচ্ছেন বলে জানা গিয়েছে।

এখানে বলে রাখা শ্রেয় ২০২৪-এর লোকসভা নির্বাচনে যে আসনগুলি সিপিএম টার্গেট করেছে তার মধ্যে রয়েছে এই দমদম লোকসভা কেন্দ্র। তাই সেখানে এই ধরনের সমীক্ষার কথা ভাবা হয়েছে। অবশ্য অন্য লোকসভার জন্য এইধরনের উদ্যোগ নেয়নি পার্টি। দলীয় প্রার্থী সুজন চক্রবর্তীকে আরও প্রচারে নিয়ে আসাও সিপিএমের লক্ষ‌্য বলে মনে করছে রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 11 =