যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পুজোকে ঘিরে আড়াআড়ি বিভাজন তৃণমূলে

সরস্বতী পুজোকে কেন্দ্র করে এক স্পষ্ট আড়াআড়ি বিভাজন নজরে এল যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। সরস্বতী পুজোকে কেন্দ্র করে গোষ্ঠী কোন্দলে জড়িয়ে পড়লেন সভানেত্রী রাজন্যা হালদার এবং চেয়ারপার্সন সঞ্জীব প্রামাণিক। আর এই গোষ্ঠী কোন্দলে একে অপরের বিরুদ্ধে আনল পোস্টার চুরির অভিযোগও।

এদিকে সূত্রে খবর, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ‘সুবর্ণ জয়ন্তী ভবনে’ পুজোর আয়োজন করেন চেয়ারপার্সন সঞ্জীব প্রামাণিকের দলবল। অপরিকে, তৃণমূল ছাত্র পরিষদের ব্যানারে ‘গান্ধি ভবনে’ পুজোর আয়োজন করেন রাজন্যা হালদাররা। তবে এই দুটো পুজোরই পোস্টার যে এক তা নজরে আসে যাদবপুরের পড়ুয়াদের। এরপরই এই ঘটনায় সরব হন সঞ্জীব প্রামাণিক। ‘বহিরাগত ছাত্রছাত্রীরা পোস্টার চুরি করেছে’-এই মর্মে ফেসবুকে একটি বিবৃতিও দিতে দেখা যায় তাঁকে। স্পষ্ট লেখেন, ‘কোনও বহিরাগত ছাত্রছাত্রী আমাদের সংগঠনের নাম নিয়ে পোস্টার চুরি করে পুজো করে তার দায়িত্ব যাদবপুরের তৃণমূল ছাত্র পরিষদ নেবে না।’ কার্যত রাজন্যা হালদারকে ‘বহিরাগত’ বলে তোপ দাগেন সঞ্জীব।

এ প্রসঙ্গে বলতে গিয়ে রাজন্যা হালদার জানান, ‘সঞ্জীব হোক বা যে কোনও প্রামাণিক হোক না কেন,দলবিরোধী কাজ করলে বহিষ্কারের অনুরোধ করব। আমি প্রেসিডেন্ট। আমরা পুজো করছি গান্ধি ভবনে। কেউ দলকে ছোট করলে আমার মাথা খারাপ হয়ে যায়।’ অপরদিকে, সঞ্জীব প্রামাণিক রাজন্যাকে বিদ্ধ করে জানান,‘রাজন্যার মাথা খারাপ হয়ে গিয়েছে। ও বহিরাগত। যাদবপুরের পড়ুয়াই নয়।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 19 =