দুর্ঘটনাগ্রস্ত এয়ার ইন্ডিয়ার বিমান দেখতে ভিড় জাতীয় সড়কে

দুর্ঘটনাগ্রস্ত এয়ার ইন্ডিয়ার বিমান ভগ্নাবশেষ দীর্ঘদিন ধরে পড়েছিল কলকাতা এয়ারপোর্টে। এবার সেই ভগ্নাবশেষ নিয়ে যেতে গেয়ে বাধল মহা বিপত্তি। ৩৪ নং জাতীয় সড়কের ধারে একটি লাইট পোস্টে ধাক্কা মারে সেটি। বড়সড় কোনও দুর্ঘটনা না ঘটলেও ক্ষতি হয় বিমানটির। আর এই ক্ষতিগ্রস্ত বিমানটিকে দেখতে এদিন ভিড় জমে জাতীয় সড়কে।

এদিকে স্থানীয় সূত্রে খবর, এয়ারপোর্ট থেকে প্লেনটি বের হতেই ঘটে দুর্ঘটনা। জাতীয় সড়কের ধারে লাইটপোস্টে ধাক্কা মারে সেটি। যদিও বড়সড় কোনও ঘটনা ঘটেনি। তবে এই এয়ার ইন্ডিয়া অকেজো হয়ে যাওয়া বিমান সামনাসামনি দেখতে উপচে পড়ে ভিড়। এদিকে সূত্রে খবর মিলছে, বিমানটি অকশনে কিনে পঞ্জাবের একটি সংস্থা তা নিয়ে যাচ্ছে। এই বিমানটি দিয়ে তৈরি হতে পারে কোন রেষ্টুরেন্ট, হোটেল বা রাখা হতে পারে প্রদর্শনীর জন্যও। আর এই ব্মানটি নিয়ে যাওয়ার পথে বিটি কলেজের নিকট এয়ারপোর্টে সীমানা থেকে প্লেনটি বের করতে গিয়ে ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে থাকা একটি লাইটপোস্টে ধাক্কা লাগে। এই ধাক্কায় ভাঙে প্লেনের লেজ। তারপরেই ছড়িয়ে পড়ে প্লেন দুর্ঘটনার খবর। ভাঙা প্লেনের সঙ্গে চলে দেদার সেলফি। এয়ার ইন্ডিয়ার এই প্লেনটির নম্বর এয়ারবাস এ ৩১৯। বহু পুরনো এই বিমান। যা হয়তো মেরামতি করেও চলমান অবস্থায় আনার সম্ভব নয়। সেই কারণেই অকশান করা হয়েছে বলে জানা যাচ্ছে। এদিকে সূত্রে খবর, সকালের দিকে রাস্তায় গাড়ির চাপ থাকার কারণে রাতের দিকে ওই ভগ্ন বিমানটিকে নিয়ে রওনা হবে পঞ্জাবের উদ্দেশ্যে।

এদিকে স্থানীয় এক সিকিউরিটি আধিকারিক জানান, এটিকে পঞ্জাবের একটি সংস্থা নিলামে কিনে নিয়েছে। তাঁদের কিছু করার পরিকল্পনা রয়েছে। সেই কারণে, বিমানটিকে ৩৪ নং জাতীয় সড়কের ধারের একটি গেট দিয়ে বের করা হচ্ছিল। সেই সময় গাড়িতে করে নিয়ে যাওয়ার সময় পোস্টে গিয়ে ধাক্কা মারে। অনেকে ভেবেছেন প্লেন দুর্ঘটনা ঘটেছে। সেই কারণে, অনেকেই এসে এই জায়গায় জড়ো হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − four =