উত্তর বঙ্গোপসাগরে ফের ঘণীভূত ঘূর্ণাবর্ত

উত্তর বঙ্গোপসাগরে ফের ঘণীভূত ঘূর্ণাবর্ত। আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছ যে, সমুদ্র উত্তাল হবে। শনি ও রবিবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। পাশাপাশি বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তর ও দক্ষিণবঙ্গে। উইকেন্ডে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর৷

সঙ্গে এও জানানো হয়েছে যে, শনিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা আরও বাড়বে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা মালদহ ও দুই দিনাজপুরে।

কলকাতায় শুক্রবার আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে।

শুক্রবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.৪ ডিগ্রি সেলসিয়াস কম। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১.০ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮১ থেকে ৯৭ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ২১.৮ মিলিমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 3 =