প্রবীণ নাগরিকদের জন্য উন্নত আর্থিক সুবিধা প্রদান করছে ডিসিবি ব্যাংক

প্রবীণ নাগরিকদের জন্য উন্নত আর্থিক সুবিধা প্রদানের জন্য ডিসিবি ব্যাংক তার সিনিয়র সিটিজেন ফিক্সড ডিপোজিট স্কিম, ট্যাক্স সেভার ফিক্সড ডিপোজিট এবং উদ্ভাবনী ডিসিবি স্বাস্থ্য প্লাস ফিক্সড ডিপোজিট প্রদর্শন করছে। এই উৎসর্গগুলি ৬০ এবং তার বেশি বয়সের ব্যক্তিদের নির্দিষ্ট চাহিদাগুলি পূরণ করার জন্য তৈরি করা হয়েছে, যেখানে প্রতিযোগিতামূলক সুদের হার, করের সুবিধা এবং অবসরপ্রাপ্তদের জন্য আর্থিক নিরাপত্তা এবং ভাল থাকার জন্য অতিরিক্ত স্বাস্থ্য সম্পর্কিত সুবিধাগুলি যুক্ত করে।

প্রবীণ নাগরিকদের জন্য ডিসিবি নির্দিষ্ট সময়ের জন্য প্রতি বছর ৪.২৫% থেকে ৮.৫৫% পর্যন্ত প্রতিযোগিতা মূলক সুদের হার প্রদান করে। এটি ৭ দিন থেকে ১০ বছর পর্যন্ত নমনীয় মেয়াদ বিকল্প সরবরাহ করে, পাশাপাশি ডিপোজিট না ভেঙে এফডি মূল্যের ৮০% পর্যন্ত ওভারড্রাফট সুবিধা প্রদান করে। জ্যেষ্ঠ নাগরিকেরা নমনীয় সুদ পরিশোধের বিকল্প (মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বছর বা বার্ষিক) থেকে বেছে নিতে পারেন এবং প্রশংসামূলক ২৫ টি ছাড় চেক বই এবং দোরগোড়ায় ব্যাংকিং পরিষেবা উপভোগ করতে পারেন। ডিসিবি ব্যাঙ্ক মোবাইল ব্যাঙ্কিং অ্যাপ বা ডিসিবি-র ব্যক্তিগত ইন্টারনেট ব্যাঙ্কিং প্ল্যাটফর্মের মাধ্যমে এই প্রকল্পের সুবিধা পাওয়া যাবে।

ডিসিসিবি হেলথ প্লাস ফিক্সড ডিপোজিট একটি সমন্বিত আর্থিক পণ্য যা বিনামূল্যে চিকিৎসা সুবিধা এবং জরুরী পরিষেবার পাশাপাশি আকর্ষণীয় রিটার্ন সরবরাহ করে, এটি প্রবীণ নাগরিকদের জন্য বিশেষভাবে মূল্যবান। এই প্রকল্পের আওতায় ২৫ লক্ষ টাকা ও তার বেশি টাকা জমা দেওয়ার জন্য ১০ জন সাধারণ চিকিৎসক/বিশেষজ্ঞ/হাসপাতাল (ইউটি রোগী বিভাগের বাইরে) ওপিডি পরিদর্শন, ১০ শতাংশ নির্ধারিত ঔষধী খরচ €৩৩,০০০ টাকা পর্যন্ত, আনলিমিটেড ইমার্জেন্সি অ্যাম্বুলেন্স পরিষেবা এবং ফেস-টু-ফেসডক্টরের সঙ্গে টেলকনসালটেশন পাওয়া যাবে।

DCB Health + FDS-এর অন্যান্য ক্ষেত্রে এই সুবিধাগুলি সমানুপাতিক, যেমন স্বাস্থ্য ও FD-র জন্য ৩ থেকে ৫ লক্ষ টাকায় ১০ টি OPD অফার এবং ২টি ফার্মেসি যার মূল্য ৫০০ টাকা, যদিও এর মধ্যে জরুরি পরিষেবা বা পরামর্শ পরিষেবা নেই। ন্যূনতম আমানতের পরিমাণ ১০,০০০ টাকা এবং নির্দিষ্ট মেয়াদ ৭০০ দিন, এই এফডি ৭০ বছর বয়স পর্যন্ত ব্যক্তিদের জন্য উপলব্ধ। উপরন্তু, গ্রাহকরা নমনীয়, আংশিক এবং অকাল প্রত্যাহারের অতিরিক্ত সুবিধা সহ চারটি ডিসিবির স্বাস্থ্য প্লাস ফিক্সড ডিপোজিট ধরে রাখতে পারেন। এই এফডি কেবল আপনার আর্থিক ভবিষ্যতকে সুরক্ষিত করে না, আপনার স্বাস্থ্যের প্রয়োজনগুলি পূরণ করে।

ডিসিবি কর সংরক্ষক ফিক্সড ডিপোজিট কর-সচেতন বিনিয়োগকারীদের জন্য একটি শক্তিশালী হাতিয়ার। ধারা ৮০সি-র আওতায় ১,৫০,০০০ টাকা পর্যন্ত কর ছাড়ের ফলে এবং প্রতিযোগিতামূলক সুদের হারে কর ছাড়ের ফলে আপনি আপনার আর্থিক ভবিষ্যত সুনিশ্চিত করতে পারবেন। এই এফডি নিশ্চয়তাযুক্ত রিটার্নগুলির সুবিধার সাথে সুদ প্রদানের বিকল্পগুলি নির্বাচন করে, এটি কর সঞ্চয় করার সময় যারা তাদের সম্পদ বৃদ্ধি করতে চায় তাদের জন্য একটি অপরিহার্য বিনিয়োগ করে তোলে।

ডিসিবি  ব্যাঙ্কের তরফ থেকে এও পরামর্শ দেওয়া হচ্ছে যে মোবাইল ব্যাঙ্কিং অ্যাপ এবং ব্যক্তিগত ইন্টারনেট ব্যাঙ্কিং-এর মাধ্যমে সহজেই আর্থিক লেনদেন পরিচালনা করার। প্রবীণ নাগরিকদের জন্য অনলাইন পরিষেবা এবং দোরগোড়ায় ব্যাঙ্কিং পরিষেবা উপভোগ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =