জলপাইগুড়ির প্রাকৃতিক দুর্যোগ নিয়ে ফের বিতর্কিত মন্তব্য দিলীপের

দিলীপের ‘কুমন্তব্য’ নিয়ে বিতর্ক এখনও থিতু হয়নি, এরই মধ্যে ফের তাঁরই আরও এক বক্তব্য ঘিরে তুমুল শোরগোল বঙ্গ রাজনীতিতে। তৃণমূলের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে দিলীপ ঘোষ বলছেন, ‘উত্তরবঙ্গ থেকে ভোট শুরু হচ্ছে। বিজেপি-র ঝড় শুরু হয়ে গিয়েছে। তাতে লণ্ডভণ্ড হয়ে যাচ্ছে।’ উল্লেখ্য, উত্তরবঙ্গের ঝড়ের পর সেখানকার সার্বিক পরিস্থিতি নিয়ে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। মৃতদের পরিবারদের সমবেদনা জানান। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে খোঁজ নেন পরিস্থিতির। সেই জায়গায় দাঁড়িয়ে দিলীপ ঘোষের এই মন্তব্য নতুন করে বিতর্কের ঢেউ তুলেছে বঙ্গ রাজনৈতিক মহলে।

এদিকে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের এই বক্তব্যকে সামনে রেখে এক্স হ্যান্ডেলে সরব হতে দেখা যায় তৃণমূলকে। এই প্রসঙ্গে তৃণমূলের তরফ থেকে এক্স হ্যান্ডেলে লেখা হয়, ‘ মমতা বন্দ্যোপাধ্যায় যখন এই পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে রাতেই জলপাইগুড়ি গিয়েছে এবং প্রশাসনকে সাহায্য করছেন, সেই সময় ‘অসংবেদনশীল’ বিজেপি নেতা দিলীপ ঘোষ প্রাকৃতির দুর্যোগকেও রাজনৈতিক ক্ষেত্রে নিয়ে আসছেন খবরে থাকার জন্য। বিজেপি মানবতার উপরে এই ধরনের রাজনীতিকে রাখে। আর এই কারণে আমরা ওদের বাংলা বিরোধী বলি। আগামী নির্বাচন ভালো এবং মন্দের মধ্যে লড়াই। বাংলার মানুষ ভেবে-চিন্তে বেছে নিন।’

এদিকে ইতিমধ্যেই নির্বাচনী আদর্শ আচরণবিধি লাগু থাকাকালীন দিলীপ ঘোষকে নিজের মন্তব্য নিয়ে সতর্ক থাকার পরামর্শও কমিশনের তরফে দেওয়া হয়েছে। এর আগে নির্বাচনী প্রচারে বেরিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ করে দিলীপ ঘোষের করা ‘কুমন্তব্য’ নিয়ে রীতিমতো তোলপাড় পড়ে গিয়েছিল গোটা রাজ্যে। দলের অভ্যন্তরেও কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছিল দিলীপ ঘোষকে। এবার পবর্ধমান দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষকে সতর্ক করল নির্বাচন কমিশন।প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে করা দিলীপ ঘোষের মন্তব্যের প্রেক্ষিতে একটি চার পাতার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নির্বাচন কমিশন। যেখানে সমস্ত আদর্শ আচরণবিধিগুলির স্পষ্ট ব্যাখ্যা দেওয়া হয়েছে এবং দিলীপ ঘোষকে শব্দ চয়ন নিয়ে সতর্কও করা হয়েছে। ভারতীয় সমাজে মহিলাদের সর্বোচ্চ সম্মান দেওয়া হয়েছে সেই প্রসঙ্গও উল্লেখ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 1 =