রোজভ্য়ালি মামলায় সিবিআইয়ের চার্জশিটে নাম দেবের

রোজভ্যালি মামলায় তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। ইতিমধ্যে এই মামলায় চার্জশিটও পেশ করছে গোয়েন্দা সংস্থা। সেই চার্জশিটে অভিযুক্ত হিসাবে প্রথমেই নাম উঠে এসেছিল প্রয়াত মন্ত্রী সাধন পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডের। সিবিআই সূত্রে খবর, রোজভ্যালির ফাইনাল চার্জশিটে নাম উল্লেখ রয়েছে ঘাটাল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী দীপক অধিকারী ওরফে দেবেরও। কারণ, রোজভ্যালির একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। এ প্রসঙ্গে দেব জানিয়েছেন, একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি।

সঙ্গে এও জানান, অভিনেতা হিসাবে পারফর্ম করেছিলেন। এর পাশাাপাশি তিনি এও মনে করিয়ে দেন, ‘ওইখানে আমি তো আমি একা ছিলাম না। আর এই নিয়ে আমার কাছে কোনও নোটিস আসেনি। অনেকেই ছিলেন সেই সময়। আর এই ঘটনা আজকের নয়। অনেকদিন আগের। ওই ইভেন্টে আরও অনেক অভিনেতা ও অভিনেত্রী পারফর্ম করেছিলেন।’

প্রসঙ্গত, এর আগে আর্থিক তছরুপ সংক্রান্ত এক মামলায় দেব দিল্লির ইডি অফিসে হাজিরা দিয়েছিলেন। হাজিরার পর বিদায়ী তৃণমূল সাংসদকে বলতে শোনা গিয়েছিল, ‘যে চুরি করে সে তো নিজে জানে চুরি করেছে। আমি কারোর এক টাকাও নিইনি। আমার ওই ভয় নেই।’ এর পাশাপাশি গরু পাচার মামলাতেও নাম উঠে এসেছিল দেবের। ২০২২ সালে সিবিআই দফতরে হাজিরা দিয়েছিলেন দেব। উঠে এসেছিল দেব এনামূল যোগ।

বস্তুত, ওড়িশার ভুবনেশ্বর আদালতে রোজভ্যালি মামলার যে চার্জশিট সিবিআই জমা দিয়েছিল সেই চার্জশিটে অভিযুক্তদের মধ্যে এক নম্বরে নাম রয়েছে শ্রেয়া পাণ্ডের। ভুবচার্জশিটে সিবিআই উল্লেখ করেছে, রোজভ্যালি থেকে সরাসরি শ্রেয়ার দু’টি সংস্থায় টাকা ঢুকেছে। এমনকী মন্ত্রী কন্যা ও তাঁর টিম যখন চিন সফরে গিয়েছিলেন সেই সময়ও তাঁদের খরচ অনেকাংশে বহন করেছিল রোজভ্যালি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =