নিম্নচাপের জেরে লক্ষ্মী পুজো ভাসল বৃষ্টিতে

আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে বর্ষা বিদায় নেওয়ার কথা জানানো হলেও বুধবার সকাল থেকে আকাশের মুখ ভার কলকাতা সহ দক্ষিণবঙ্গে। এ রাজ্য থেকে বর্ষা বিদায় নিলেও নিম্নচাপ তৈরি হয়েছে দক্ষিণ ভারতে। চেন্নাই থেকে ৩৬০ কিমি দূরে বঙ্গোপসাগরে সেই নিম্নচাপ অবস্থান করছে। বৃহস্পতিবার সকালে গভীর নিম্নচাপ হয়ে তা চেন্নাইয়ে ঢুকবে। এর ফলে দক্ষিণ ভারতে প্রবল বর্ষণ হবে। প্রভাব পড়বে বাংলাতেও।

তারই জেরে এদিন সকাল থেকেই কোথাও কোথাও বৃষ্টিও হয়। এদিকে নিম্নচাপের  জেরেই বাংলায় বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। যার জেরে আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গে।

এদিকে বুধবার এই নিম্নচাপের প্রভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হয় কলকাতায়। দক্ষিণের হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়। বৃষ্টির জেরে কার্যত যানজট তৈরি হয়। চরম ভোগান্তিতে অফিস যাত্রীরা। ভিজে ভিজে অফিস পৌঁছতে হয় তাঁদের।

এছাড়া বৃহস্পতিবার থেকে শনিবার দক্ষিণের কলকাতা সহ হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − thirteen =