কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনার জেরে গতিপথ বদল বেশ কিছু ট্রেনের

দার্জিলিংয়ে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনার ফলে বেশ কিছু ট্রেনের গতিপথ বদল করল রেল। এখনও পর্যন্ত কোনও ট্রেন বাতিল করা হয়েছে বলে খবর মেলেনি। কোন কোন ট্রেনের গতিপথ পরিবর্তিত হয়েছে, তার একটি তালিকা প্রকাশ করেছে রেল। রেলের প্রকাশিত তালিকা অনুযায়ী, ১৯৬০২ নিউ জলপাইগুড়ি-উদয়পুর সিটি এক্সপ্রেস, ২০৫০৩ ডিব্রুগড়-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেস, ১২৪২৩ ডিব্রুগড়-নয়াদিল্লি রাজধানী এক্সপ্রেস, ০১৬৬৬ আগরতলা-রানি কমলাপতি হাবিবগঞ্জ স্পেশ্যাল ঘুরিয়ে দেওয়া হবে নিউ জলপাইগুড়ি-শিলিগুড়ি-বাগডোগরা-আলুয়াবাড়ি রেল জংশন লাইনে।

এছাড়া, ১২৩৭৭ শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস, ০৬১০৫ নাগেরকোলি-ডিব্রুগড় স্পেশ্যাল, ২০৫০৬ নয়াদিল্লি-ডিব্রুগড় রাজধানী এক্সপ্রেস, ১২৪২৪ নয়াদিল্লি-ডিব্রুগড় রাজধানী এক্সপ্রেস, ২২৩০১ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস ঘুরিয়ে দেওয়া হবে আলুয়াবাড়ি রেল জংশন-বাগডোগরা-শিলিগুড়ি- নিউ জলপাইগুড়ি লাইনে।

সোমবার সকালে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে শিয়ালদহের দিকে রওনা দিয়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। ফাঁসিদেওয়ার রাঙাপানি স্টেশনের কাছে আচমকা ওই ট্রেনে পিছন দিক থেকে একটি মালগাড়ি এসে ধাক্কা মারে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের চারটি কামরা লাইনচ্যুত হয়েছে। তার মধ্যে অন্তত দু’টি কামরা মালবাহী। এখনও পর্যন্ত আট জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহতের সংখ্যা ৩০-এর বেশি। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

পূর্বরেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, এই দুর্ঘটনার ফলে উত্তরবঙ্গে রেল চলাচলে খুব সমস্যা হবে না। কারণ, একটি লাইন ব্যবহারযোগ্য রয়েছে। আপাতত তার মাধ্যমে ট্রেন চলাচল করানো হবে। সোমবার কলকাতার দিক থেকে উত্তরবঙ্গগামী ট্রেন সঠিক সময়েই ছাড়বে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + ten =