ধর্মঘটের জেরে শুক্রবারের বাজারে অনেকটাই কম মুরগির জোগান

পুলিশি জুলুমের প্রতিবাদে শুক্রবার থেকে পোলট্রি ব্যবসায় শুরু হয়েছে লাগাতর ধর্মঘট। মূলত পোলট্রি মুরগি পরিবহনকারী সংস্থাগুলি এই ধর্মঘট ডেকেছে। যার জেরে শুক্রবার সকাল থেকেই বাজারে পোল্ট্রি মুরগির জোগান অনেকটাই কমেছে। আর এই ধর্মঘট চলতে থাকলে শনিবার থেকে পোলট্রি মুরগির সংকট দেখা দেবে বাজারে। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশন পুলিশি জুলুমের প্রতিবাদে বৃহস্পতিবার রাত থেকে লাগাতার ধর্মঘটের ডাক দিয়েছে। যদিও এই ধর্মঘটকে সমর্থন করেনি পশ্চিমবঙ্গের মুরগি ব্যবসার সঙ্গে যুক্ত বৃহৎ সংগঠন পোলট্রি ফেডারেশন।

ওয়েস্ট বেঙ্গল পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের তরফে ধর্মঘটের জেরেই মাংসের জোগানে সঙ্কট তৈরি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। পোলট্রি ফার্মগুলিতে যে মুরগি উৎপাদিত হয়, তা খোলা বাজারে নিয়ে আসেন ট্রেডাররা। রাজ্যে পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের আওতায় ৪৫৫৭টি গাড়ি চলে। অভিযোগ, রাজ্য জুড়ে বিভিন্ন থানা এলাকায় এই সব গাড়ির উপর চলছে পুলিশি জুলুমবাজি। তারই প্রতিবাদে এই ধর্মঘট।

সম্প্রতি এ জাতীয় একটি ঘটনা ঘটেছে পশ্চিম মেদিনীপুরের বেলদা থানা এলাকায়। অভিযোগ, পুলিশ টাকা চাইলে মুরগির গাড়ির খালাসি ১০০ টাকায় রফা করতে চাইলে তাঁর উপর চড়াও হয় পুলিশ। তাঁকে শারীরিকভাবে নিগ্রহ করা হয়, তাঁকে হাসপাতালেও ভর্তি হতে হয়। এরই প্রতিবাদে রাজ্য জুড়ে ‘পুলিশি জুলুমবাজি’র বিরুদ্ধে ধর্মঘটের ডাক পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 1 =