রেশন দুর্নীতিতে তৃতীয় চার্জশিট দিল ইডি

রেশন দুর্নীতি মামলায় এবার অভিযুক্ত আনিসুর রহমান ও আলিফ নূরের বিরুদ্ধে চার্জশিট দিল ইডি। এই মামলায় এই নিয়ে তৃতীয় সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিল ইডি। সূত্রের খবর, ১৫৭ পাতার তৃতীয় সাপ্লিমেন্টারি চার্জশিটের সঙ্গে জমা দেওয়া হয় প্রায় ৩০০০ হাজার নথি। ৩৫০টির বেশি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পাওয়া গিয়েছে এখনও পর্যন্ত তদন্তে। যে তথ্য উল্লেখ করা হয়েছে চার্জশিটে।

সূত্রে খবর, এদিন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের এজলাসে চার্জশিট জমা করে ইডি। চার্জশিটের ইডির তরফ থেকে দাবি করা হয়, রেশন দুর্নীতিতে ১০০০ কোটির লেনদেন হয়েছে আনিসুর ও আলিফের মাধ্যমে। জ্যোতিপ্রিয় মল্লিক ও বাকিবুর রহমানের সঙ্গেও দু’জনের লেনদেনের তথ্য উল্লেখ করা হয়েছে চার্জশিটে।

পাশাপাশি ইডির তরফ থেকে এও জানা যাচ্ছে, চার্জশিটে নাম উল্লেখ করা হয়েছে আরও দুই রেশন ডিস্ট্রিবিউটার। নাম রয়েছে চারটে সংস্থারও। এই দুই ব্যবসায়ীর মাধ্যমে রেশন দুর্নীতির প্রায় হাজার কোটি টাকার লেনদেন হয়েছে বলে দাবি করা হয়েছে চার্জশিটে।

প্রসঙ্গত, জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ বাকিবুর রহমানের আত্মীয় দুই ভাই আনিসুর ও আলিফকে ২ অগাস্ট গ্রেফতার করে ইডি। গ্রেফতারের আগে দেগঙ্গার এই ব্যবসায়ীর বাড়ি, ধান ও চাল কলে অভিযান চালায় ইডি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 4 =