সম্পত্তির হিসেব খতিয়ে দেখতে সন্দীপ জায়াকে তলব করতে পারে ইডি

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে খবর, দুর্নীতি তদন্তে সন্দীপ ঘোষ ও তার স্ত্রীর সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য চাওয়া হয়েছিল ইডির তরফে। তদন্তে একাধিক বাড়ির হদিসও ইতিমধ্যেই পাওয়া গিয়েছে। এদিকে সূত্রে খবর, স্থাবর সংক্রান্ত ও সন্দীপের ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেন সংক্রান্ত যাবতীয় নথি সিবিআই দফতরে জমা দিয়েছেন সন্দীপ ঘোষের স্ত্রী সঙ্গীতা ঘোষ। এই সূত্রে আগামী দিনে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে সঙ্গীতা ঘোষকেও, ইডি সূত্রে এমনটাই ইঙ্গিত মিলছে।

ইডি সূত্রের খবর, সোমবার সন্ধ্যায় ইডি দফতরে গিয়ে এই নথি জমা করেন সন্দীপ ঘোষের স্ত্রী। এর আগে সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়িতে সিবিআই তল্লাশিতে উদ্ধার হয় একাধিক চাঞ্চল্যকর নথি। সূত্রের খবর, সন্দীপের বিরুদ্ধে ওঠা অভিযোগের একাধিক নথি উদ্ধার হয়েছে তাঁর বাড়ি থেকেই।আদালতে নথি জমা দিয়ে এমনটাই দাবি জানিয়েছে সিবিআই।

এছাড়াও সন্দীপের বিরুদ্ধে মিলেছে বেনিয়মের একাধিক অভিযোগ। ‘২০২২-২৩ সালে বেআইনি ভাবে নিয়োগ করা হয় ৮৪ জন এমবিবিএস হাউস স্টাফকে’, ‘নিয়োগ কমিটির সই ছাড়াই চলে নিয়োগপ্রক্রিয়া’, লাইসেন্সহীন ৩ সংস্থাকেও সন্দীপ ঘোষ টেন্ডার দেন বলেও দাবি সিবিআইয়ের।

প্রসঙ্গত, আরজি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনার পর থেকেই সিবিআইয়ের আতসকাচের নিচে ছিলেন সন্দীপ। গত ১৬ অগাস্ট থেকে ওই মামলায় তাঁকে প্রায় টানা জেরা করেছিলেন তদন্তকারী আধিকারিকেরা। তার মধ্যেই উঠে আসে আর্থিক অনিয়মের অভিযোগ। গত ২ সেপ্টেম্বর সেই মামলাতেই সিবিআইয়ের হাতে গ্রেফতার হন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ।

এদিকে আর্থিক বেনিয়মের মামলায় গ্রেফতার হওয়া আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে মঙ্গলবার সিবিআই সন্দীপকে আলিপুর আদালতে হাজির করানোর আগে ভার্চুয়ালি পেশের আবেদন খারিজ করে দেয় আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =