শ্রমিকদের পিএফের টাকা প্রতারণা মামলায় অভিযান ইডির

শ্রমিকদের পিএফের টাকা প্রতারণা মামলায় মঙ্গলবার সকাল থেকেই তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। এদিন সকাল থেকেই একাধিক জায়গায় শুরু হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তল্লাশি। সূত্রে খবর, এদিন সকালেই হাওড়ার সাঁকরাইলের একটি জুটমিলে হানা দেন ইডি-র আধিকারিকেরা। অন্যদিকে জুটমিলের মালিকের বালিগঞ্জের বাড়িতেও পৌঁছে যায় ইডির একটি টিম। পাশাপাশি ডালহৌসির অফিসেও হানা দেন ইডির আধিকারিকেরা।

প্রসঙ্গত, ২০ কোটি টাকার প্রতারণার মামলায়  ইডি তদন্তের নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্ট বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এরপরই বালিগঞ্জ, ডালহৌসি, হাওড়ায় একযোগে শুরু হয় তল্লাশি। মূলত দুই সংস্থার বিরুদ্ধে সেখানকার অবসরপ্রাপ্ত কর্মীরা মামলা করেন। তাঁদের অভিযোগ ছিল, কোম্পানি তাঁদের প্রাপ্য পিএফের টাকা দিচ্ছে না বলে অভিযোগ ওঠে। এই মামলায় আগেই সংস্থার ডিরেক্টরদের তলব করা হয়। এসএফআইও তাঁদের জিজ্ঞাসাবাদ করেছিল।

সূত্রে এ খবরও মিলছে, মঙ্গলবার ইডির আধিকারিকেরা জুটমিলে গিয়ে সেখানকার আধিকারিকদের সঙ্গে কথা বলেন। এখানকার কর্মীদের বক্তব্য, দীর্ঘদিন ধরে ঠিকমতো টাকা দেওয়া হয় না তাঁদের। অন্যদিকে অবসরপ্রাপ্তদের পিএফের টাকাও বকেয়া। শ্রমিকদের দাবি, জুটমিল লাভের গুড় ঘরে তুলে নিচ্ছে। অথচ যাঁরা উদয়অস্ত পরিশ্রম করেন তাঁদের বঞ্চনার শিকার হতে হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 15 =