রাঁচির আর্থিক তছরুপ মামলায় ইডির অভিযান মুদিয়ালিতে

মঙ্গলের পর বুধবারও সকাল হতেই সক্রিয় ইডির আধিকারিকেরা। ইডি সূত্রে খবর, রাঁচির একটি আর্থিক তছরুপ মামলায় বুধবার সকালেই এই তল্লাশি চালানো হয় এনফোর্সমেন্ট ডিরেক্টেরেটের তরফ থেকে। আর এই আর্থিক তছরুপ মামলার সূত্র ধরেই মুদিয়ালিতে যোগেশ আগরওয়াল নামক এক ব্যবসায়ী বাড়িতে হানা দেন ইডির আধিকারিকেরা। ইডি সূত্রে খবর, এদিনের এই ইডি দলে ছিলেন একজন মহিলা সহ মোট ইডির তিনজন আধিকারিক।

এদিন শুধু ওই ব্যবসায়ীর বাড়ি নয়, এর পাশাপাশি বিধান সরণীতে অবস্থিতি তাঁর অফিসেও তল্লাশি চালায় ইডির আরও একটি দল। সূত্রের খবর, রিয়েলএস্টেট, ফিইন্যান্স এবং মোটর প্রশিক্ষণ স্কুলের ব্যবসা আছে আগরওয়ালদের। মোটর ট্রেনিং কোম্পানিটির নাম ‘লালা ভগবানদাস মোটর ট্রেনিং স্কুল’। এই কোম্পানিগুলির ডিরেক্টর যোগেশ আগরওয়াল এবং অনিশা আগরওয়াল।

এদিকে ইডি সূত্রে খবর, এই মোটর ট্রেনিং স্কুলটিতে প্রায় এক ঘণ্টার উপর ধরে তল্লাশি চালান গোয়েন্দারা। ঘেঁটে দেখেন বিভিন্ন নথিপত্র। সেখানে যে সকল কর্মচারিরা রয়েছেন তাঁদের সঙ্গেও কথা বলেন তাঁরা। সূত্রের খবর, তদন্তকারীরা মূলত জানতে চাইছেন ভিনরাজ্য়ের মামলা হলেও এই রাজ্যের ব্যবসায়ীর নাম কীভাবে জড়াল তা নিয়েই। এই মোটর ট্রেনিং স্কুলের আড়ালে কি কোনও আর্থিক দুর্নীতি হয়েছে কি না তারও খোঁজ চালান ইডির আধিকারিকেরা। এরই পাশাপাশি আদৌ যোগেশ আগরওয়াল এই আর্থিক তছরুপ মামলায় যুক্ত কি না তা খতিয়ে দেখতেই এদিন বিধান সরণির অফিসেও পৌঁছান ইডির তদন্তকারী আধিকারিকরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + eight =