কলকাতা দক্ষিণের ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারকে বদলি করল নির্বাচন কমিশন

কলকাতা দক্ষিণের ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারকে বদলি করল নির্বাচন কমিশন। একইসঙ্গে বদলি করা হল এডিএম বসিরহাটকেও। কলকাতার ভোট আগামী ১ জুন। তার আগে এই প্রথম কোনও লোকসভা কেন্দ্রের ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসারকে বদলি করল কমিশন।

নির্বাচন কমিশন সূত্রে খবর, এই প্রসঙ্গে একটি চিঠিও পাঠানো হয় রাজ্যের মুখ্যসচিব ভগবতীপ্রসাদ গোপালিককে। এই চিঠিতেই নির্দেশ দেওয়া হয়, এই দুই অফিসারকে নির্বাচনের কাজে যুক্ত নয়, এমন জায়গায় নিয়োগ করতে হবে। একইসঙ্গে তিনজনের প্যানেল পাঠানোর নির্দেশও দেওয়া হয় মুখ্যসচিবকে।

এদিকে, তৃণমূলের তরফ থেকে অভিযোগ, বিজেপি নেতাকে নগদ টাকা সমেত গ্রেফতার করায় পুলিশ সুপারকে বদলি করা হয়। এই প্রসঙ্গে মঙ্গলবার একটি চিঠিও নির্বাচন কমিশনে জমা দেয় তাঁরা। মঙ্গলবার বাংলার শাসকদলের তরফে ওই চিঠি দেন রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন। প্রসঙ্গত, চিঠিতে তৃণমূলের রাজ্যসভার দলনেতা অভিযোগ করেছেন, ১৯ মে মেদিনীপুরের একটি হোটেল থেকে নগদ সমেত ওই বিজেপি নেতা সমিত মণ্ডলকে ধরা হয়। একটি হোটেলে হানা দিয়ে তাঁর কাছ থেকে ৩২ লক্ষ টাকা উদ্ধার করেছে পুলিশ। তাঁর সঙ্গে বিজেপি দলের যোগযোগ ধরা পড়েছে। ধৃত সমিত মেদিনীপুর লোকসভার বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের ঘনিষ্ঠ বলে পরিচিত। সঙ্গে তাঁর যোগাযোগ রয়েছে শিবু শিট নামে এক ব্যক্তির। যিনি আবার বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি সুদাম পণ্ডিতের অত্যন্ত ঘনিষ্ঠ। এ ছাড়াও তৃণমূলের তরফে অভিযোগ করা হয়েছে যে অভিযুক্ত ব্যক্তিকে মেদিনীপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তাঁর জনসভার মঞ্চেও দেখা গিয়েছে। সেই সভার ছবি ও যাবতীয় তথ্য প্রমাণ চিঠির সঙ্গে কমিশনে জমা দেওয়া হয় তৃণমূলের তরফ থেকে। এরপরই ওই জেলারই পুলিশ সুপার ধৃতিমান সরকারকে বদলি করা হয়। সঙ্গে জানিয়ে দেওয়া হয় নির্বাচনের সঙ্গে সম্পর্ক থাকবে না, এমন পদে তাঁকে বদলি করা হবে তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − six =