রাজ্য বিজেপি সভাপতিকে শোকজ নির্বাচন কমিশনের

লোকসভা নির্বাচনী আবহে বিজ্ঞাপন নিয়ে রাজ্য় বিজেপি সভাপতিকে শোকজ করল নির্বাচন কমিশন। বিজেপির বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হয়েছিল শাসকদলের তরফ থেকে। নির্বাচন কমিশনে ‘মিসলিডিং’ বা বিভ্রান্তিকর বিজ্ঞাপন দেওয়ার অভিযোগ তোলাও হয় তৃণমূলের তরফ থেকে। আর এই ইস্য়ুতেই পঞ্চম দফার ভোটের দু’দিন আগে বিড়ম্বনায় রাজ্য বিজেপি। বিজেপির রাজ্য সভাপতিকে শোকজ নোটিস দেয় নির্বাচন কমিশন। তবে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন, এর উত্তর তিনি দেবেন। সঙ্গে এও জানান, এর জন্য নির্বাচন কমিশনকে আরও নিরপেক্ষ হতে হবে।

এদিকে নির্বাচন কমিশন সূত্রে পাওযা খবর অনুসারে, আগামী মঙ্গলবার বিকাল ৫টার মধ্যে সুকান্ত মজুমদারকে জবাব দিতে বলেছে নির্বাচন কমিশন। জানাতে হবে, কেন সেই বিজ্ঞাপনগুলিকে আদর্শ আচরণবিধি ভাঙার সমান হিসাবে ধরা হবে না। কমিশন জানিয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে সুকান্ত মজুমদার যদি জবাব না দেন, তাহলে তারা ধরে নেবে এ বিষয়ে বিজেপির রাজ্য সভাপতির কোনও বক্তব্য নেই। সেইমতো কমিশন পদক্ষেপ করবে।

তৃণমূলের অভিযোগ ছিল, সংবাদপত্রের প্রথম পাতায় বিজেপি এমন বিজ্ঞাপন দিয়েছে যা মিথ্যা, বিভ্রান্তিকর, তৃণমূলের জন্য অবমাননাকর। সেখানে যে শব্দ প্রয়োগ হয়েছে, তা তাতে ভোটাররা ভুল বুঝতে পারেন রাজ্য সরকারকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =