এমকিউর ফার্মাসিউটিক্যালস ভারতে মেনোপজে সুস্থ থাকার জন্য চালু করল আর্থ, এক কম্প্রিহেনসিভ সলিউশন

এমকিউর ফার্মাসিউটিক্যালস লিমিটেড, মহিলাদের স্বাস্থ্যসেবা বিভাগের উপর বিশেষ নজর দিতে মহিলাদের মেনোপজ-এর সময় সহায়তা করার লক্ষ্যে একটি অনন্য পরিসীমা আর্থ চালু করার ঘোষণা করেছে। মহিলাদের স্বাস্থ্যের চাহিদা বোঝার সাথে বৈজ্ঞানিক গবেষণার সংমিশ্রণে পণ্যগুলি মেনোপজের সময় মহিলাদের সম্মুখীন হওয়া চ্যালেঞ্জগুলি মোকাবেলা করে। আর্থ সামগ্রিকভাবে এই পরিবর্তনের সময় মহিলাদের শারীরিক, মানসিক এবং মানসিক সুস্থতা পূরণ করে।

এই প্রসঙ্গে বলে রাখা শ্রেয়, মেনোপজ একজন মহিলার জীবনের একটি প্রাকৃতিক পর্যায়, যা প্রায়শই বিভিন্ন শারীরিক এবং মানসিক উপসর্গের সাথে থাকে। পেরিমেনোপজ একাধিক উপসর্গের বিভিন্ন মাত্রা সহ ১০ বছর পর্যন্ত স্থায়ী হতে পারে এবং মহিলারা তাদের প্রতিদিনের ক্রিয়াকলাপকে প্রভাবিত করে যেখানে ৩০টিরও বেশি লক্ষণ অনুভব করতে পারেন। একটি এমকিউর স্টাডিতে দেখা গেছে, ৯৬ শতাংশ মহিলা এই পর্যায়ে মেনোপজের লক্ষণগুলি তাদের দৈনন্দিন জীবনকে প্রভাবিত করে এবং অনেকে সচেতনতার অভাবে চিকিৎসা নেওয়া থেকে বিরত থাকেন। আর্থ রেঞ্জের লক্ষ্য হল মহিলাদের এই পর্যায়কে সুস্বাস্থ্যের সাথে গ্রহণ করার সঠিক পথ নির্দেশ করা। মেনোপজ-এর ক্ষেত্রে একাধিক উপসর্গের সমাধানের জন্য আর্থকে যত্ন সহকারে তৈরি করা হয়েছে। এই প্রাথমিক উৎক্ষেপণের অংশ হিসাবে বিকশিত কয়েকটি এসকেইউ-এর মধ্যে রয়েছে চেস্টবেরি, স্তনের ক্ষেত্রে ক্যাপসুল, হাড়ের স্বাস্থ্যের জন্য ট্যাবলেট এবং মস্তিষ্কের জন্য ব্রাহ্মী ক্যাপসুল।
এমকিউর ফার্মাসিউটিক্যালস লিমিটেডের অধিকর্তা নমিতা থাপার এই প্রসঙ্গে জানান, ‘এমকিউর-এ আমরা জীবনের এই পর্যায়ে আসা অনন্য চ্যালেঞ্জগুলি বুঝতে পারি এবং মহিলাদের এই পর্যায়কে মসৃণভাবে অতিক্রম করতে সক্ষম করে এমন ব্যাপক ও কার্যকর সমাধান প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আর্থের মাধ্যমে, আমাদের লক্ষ্য হল সচেতনতা বৃদ্ধি করা এবং সাশ্রয়ী মূল্যের পণ্যগুলির সাথে অ্যাক্সেস বৃদ্ধি করা যাতে মহিলাদের সুস্বাস্থ্য এবং স্ব-শক্তির সাথে মেনোপজ নেভিগেট করতে সহায়তা করা যায়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + twelve =