রাইস ভিলা উৎসবে শহরে হাজির উদ্যোগপতিরা

শুধুমাত্র গ্রাহকদের হাতে চাল পৌঁছে দেওয়াই নয়, বৈজ্ঞানিক পদ্ধতিতে গুণগত মানের চাল পৌঁছে দেওয়াই মুখ্য উদ্দেশ্য। চাল উৎপাদন সংস্থা রাইস ভিলা-র অষ্টম কনভেনশনে এই ভাবনার কথা উঠে এলো। উপস্থিত ছিলেন দেশের উদ্যোগপতিরা। কন্ট্রাক্ট ফার্মিং এর মধ্য থেকে কৃষকদের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা রাইস ভিলার।

রাইস ইন্ডাস্ট্রিজের ডেভলপমেন্টের বার্তা, শুধুমাত্র গ্রাহকদের হাতে চাল পৌঁছে দিলেই দায়িত্ব শেষ হয় না, ইন্ডাস্ট্রিজের কথাও ভাবতে হবে। পরিকল্পনা করতে হবে ভবিষ্যতের কথা ভেবেও। দেখতে হবে যে চাল মানুষের ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে তার গুনগত মান কী। তবেই এগোবে ইন্ডাস্ট্রি। ব্যবহার করতে হবে বিজ্ঞান পদ্ধতিকে। দেশের অন্যতম চাল উৎপাদন সংস্থা রাইস ভিলা-র অষ্টম কনভেনশন থেকে এই ভাবনার কথা তুলে ধরলেন সংস্থার অন্যতম কর্ণধার সুরজ আগরওয়াল। এই প্রসঙ্গে এটাও বলতে হবে, রাজ্যের এগ্রিকালচারকে আরো এগিয়ে নিয়ে যেতে কৃষকদের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করেছে রাইস ভিলা। ইতিমধ্যে বর্ধমান মেদিনীপুর জেলা মিলিয়ে সাতশোর বেশি কৃষক এই প্রশিক্ষণের আয়তাভুক্ত।

এই লক্ষ্যকে সামনে রেখেই কলকাতার গুরুসদয় রোডে ইসকন ভবনে অনুষ্ঠিত হল রাইস ভিলা উৎসব। আর এই মঞ্চ থেকে চাল ইন্ডাস্ট্রির উন্নয়নের কথা তুলে ধরলেন উদ্যোগপতি সুরজ আগরওয়াল। এই কনভেনশনে উপস্থিত ছিলেন বিভিন্ন ইন্ডাস্ট্রির ব্যক্তিরা। তাদের মধ্যে উল্লেখযোগ্য আদানি উইলমার লিমিটেডের ইন্ডিয়া বিজনেস হেড রাজীব শর্মা, দেশের অন্যতম বাসমতি রফতানিকারক সংস্থার ডিরেক্টর ঋষভ জৈন, কর্ণাটকের শ্রী ট্রেডার্সের ডিরেক্টর মানব সুরানা, অরোরাজি সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা। রিলায়েন্স রিটেইল, ফ্লিপকার্ট, ভি মার্ট, জিও মার্ট সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন রাইস ভিলা উৎসবে। এদিনের এই অনুষ্ঠানের ছত্রে ছত্রে তুলে ধরা হয় বঙ্গ সংস্কৃতিকেও।

রাইস ইন্ডাস্ট্রিজের ডেভলপমেন্টের লক্ষ্য, শুধুমাত্র গ্রাহকদের হাতে চাল পৌঁছে দিলেই দায়িত্ব শেষ হয় না, ইন্ডাস্ট্রিজের কথাও ভাবতে হবে। পরিকল্পনা করতে হবে ভবিষ্যতের কথা ভেবেও। দেখতে হবে যে চাল মানুষের ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে তার গুনগত মান কী। তবেই এগোবে ইন্ডাস্ট্রি। ব্যবহার করতে হবে বিজ্ঞান পদ্ধতিকে। দেশের অন্যতম চাল উৎপাদন সংস্থা রাইস ভিলা-র অষ্টম কনভেনশন থেকে এই ভাবনার কথা তুলে ধরলেন সংস্থার অন্যতম কর্ণধার সুরজ আগরওয়াল। কলকাতার গুরুসদয় রোডে ইসকন ভবনে অনুষ্ঠিত হল রাইস ভিলা উৎসব। আর এই মঞ্চ থেকে চাল ইন্ডাস্ট্রির উন্নয়নের কথা তুলে ধরলেন উদ্যোগপতি সুরজবাবু। কনভেনশনে উপস্থিত হয়েছিলেন বিভিন্ন ইন্ডাস্ট্রির ব্যক্তিরা। তাদের মধ্যে উল্লেখযোগ্য আদানি উইলমার লিমিটেডের ইন্ডিয়া বিজনেস হেড রাজীব শর্মা, দেশের অন্যতম বাসমতি রফতানিকারক সংস্থার ডিরেক্টর ঋষভ জৈন, কর্ণাটকের শ্রী ট্রেডার্সের ডিরেক্টর মানব সুরানা, অরোরাজি সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা। রিলায়েন্স রিটেইল, ফ্লিপকার্ট, ভি মার্ট, জিও মার্ট সহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন রাইস ভিলা উৎসবে। অনুষ্ঠান ঘিরে ছিল উন্মাদনা। বঙ্গ সংস্কৃতি তুলে ধরা হয় অনুষ্ঠানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 5 =