হাথরাসে ভয়াবহ দুর্ঘটনা, নিহত ১৭

হাথরাসে ভয়াবহ দুর্ঘটনা। বাসের ধাক্কায় নিহত ১৭ জন। শুক্রবার উত্তর প্রদেশের হাথরাসের কাছে আগ্রা-আলিগড় জাতীয় সড়কে এই দুর্ঘটনা ঘটে। একটি রোডওয়েজ বাসের সঙ্গে ভ্যানের ধাক্কায় প্রাণ যায় যাত্রীদের। নিহতদের মধ্যে রয়েছেন নারী এবং শিশুরাও। আহত ১৬ জনকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তাঁদের চিকিৎসা চলছে। পুলিশ সূত্রে খবর, জেলা সদর থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে কানওয়ারপুর গ্রামের কাছে এ দুর্ঘটনা ঘটে। ময়নাতদন্ত শেষে নিহতদের দেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। হাথরাসের পুলিশ সুপার (এসপি) নিপুন আগরওয়াল বলেছেন, ‘আগ্রা-আলিগড় জাতীয় সড়কে বাসটি ওভারটেক করতে গিয়ে ভ্যানটিকে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে।’

নিহতরা হলেন ইরশাদ (২৫), মুন্নে খান (৫৫), মুসকান (১৬), তল্লি (২৮), তাবাসসুম (২৮), নাজমা (২৫), ভোলা (২৫), খুশবু (২৫), জামিল (৫০) ), ছোট (২৫), আয়ান (২), সুফিয়ান (১), আলফাজ (৬), শোয়েব (৫) এবং ইশরাত(৫০)।

এসপি আরও জানিয়েছেন যে, নিহতদের সনাক্ত করার চেষ্টা চলছে এবং ঘটনায় যাদের গাফিলতি রয়েছে তাদের ছাড় দেওয়া হবে না। নিহতদের মধ্যে ৪ শিশুও রয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জেলা আধিকারিকদের ঘটনাস্থলে পৌঁছে ত্রাণ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি প্রত্যেক মৃতের নিকটাত্মীয়ের জন্য ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে প্রদানের কথা ঘোষণা করেছেন।ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। এক্স-এ একটি পোস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লিখেছেন, “উত্তর প্রদেশের হাথরাসে সড়ক দুর্ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। যাঁরা এতে তাঁদের প্রিয়জনকে হারিয়েছেন, তাঁদের প্রতি আমার গভীর সমবেদনা। ঈশ্বর তাঁদের এই কঠিন সময়ে শক্তি দিন। সেই সঙ্গে দুর্ঘটনায় আহত ব্যক্তিদের দ্রুত আরোগ্য কামনা করছি।” তিনি আরও জানিয়েছেন, রাজ্য সরকারের তত্ত্বাবধানে, স্থানীয় প্রশাসন ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সব উপায়ে সাহায্য করার জন্য নিযুক্ত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 18 =