মহারাষ্ট্রের গ্লাভস কারখানায় আগুন, মৃত ৬

ভয়াবহ অগ্নিকাণ্ড মহারাষ্ট্রের গ্লাভস কারখানায়। গভীর রাতে দাউদাউ করে জ্বলে উঠল কারখানা। ভিতরেই অগ্নিদ্বগ্ধ হয়ে মৃত্যু কমপক্ষে ৬ শ্রমিকের। গুরুতর জখম হয়েছেন আরও কয়েকজন। কারখানার ভিতরে এখনও বেশ কয়েকজন আটকে থাকার সম্ভাবনা।

স্থানীয় সূত্রে খবর, শনিবার রাত ২টো ১৫ মিনিট নাগাদ মহারাষ্ট্রের ছত্রপতি সম্ভাজি নগরে একটি গ্লাভস তৈরির কারখানায় আগুন লাগে। স্থানীয় বাসিন্দারা জানান, রাত ১০টা নাগাদই কারখানা বন্ধ হয়ে গিয়েছিল। ১০-১৫ জন শ্রমিক কারখানা চত্বরে ঘুমোচ্ছিল। হঠাৎই আগুন লেগে যায়। আর এই আগুনেই ভিতরে আটকে পড়েন শ্রমিকরা। আগুনের লেলিহান শিখাও কালো ধোঁয়া দেখতে পেয়ে দমকলে খবর দেন তাঁরা। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। আগুন নেভানোর পাশাপাশি শুরু হয় উদ্ধারকাজও। পুলিশের তরফে জানানো হয়েছে, কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় রবিবার সকাল পর্যন্ত ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। অগ্নিদ্বগ্ধ হয়েছেন আরও বেশ কয়েকজন শ্রমিক। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁদের চিকিৎসা চলছে। এদিকে উদ্ধার হওয়া শ্রমিকরা জানাচ্ছেন, এদিন রাতে কারখানার মধ্যেই ঘুমোচ্ছিলেন বেশ কয়েকজন শ্রমিক। হঠাৎ উত্তাপ অনুভব করতেই তাঁদের ঘুম ভাঙে। চোখ খুলে দেখেন, চারপাশে দাউদাউ করে আগুন জ্বলছে।

এদিকে দমকল বিভাগের আধিকারেকরা জানান, আগুন লাগার খবর পেতেই তাঁরা পৌঁছান ঘটনাস্থলে। সেখান থেকে একে একে ছয়জন শ্রমিকের দেহ বের করে আনেন। কীভাবে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। এরপর রাতভর আগুন নেভানোর কাজ চলে। শেষ অবধি রবিবার ভোরে আগুন নেভানো সম্ভব হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − ten =