আগুন জোকা ইএসআই হাসপাতালে

রাতের কলকাতায় ফের আগুন-আতঙ্ক। সোমবার সন্ধেয় জোকা ইএসআই হাসপাতালে আচমকা আগুন লাগে।সূত্রে খবর, হাসপাতালের শিশুদের ওয়ার্ডে আগুন লেগেছে। কীভাবে আগুন লাগল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। দ্রুত দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছেও যায়।এরপরই যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু করেন দমকলের কর্মীরা। শেষ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।আগুন লাগার সঙ্গে সঙ্গে ওয়ার্ড থেকে রোগীদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। বড়সড় কোনও বিপত্তির খবর এখনও নেই বলেই জানা যাচ্ছে। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, আগুন লাগার সঙ্গে সঙ্গে শিশু ওয়ার্ডে ভর্তি রোগীদের পাশের একটি ওয়ার্ডে সরিয়ে নিয়ে যাওয়া হয়। অল্পের জন্য বড়সড় কোনও দুর্ঘটনা এ যাত্রায় এড়ানো সম্ভব হল। তবে কী কারণে এই আগুন লাগল, সেটি এখনও জানা যায়নি। গোটা বিষয়টি খতিয়ে দেখছেন দমকল কর্মীরা। হাসপাতাল কর্তপক্ষও বিষয়টি খতিয়ে দেখছেন।

তবে এদিন হাসপাতালে আগুন লাগার খবর ছড়িয়ে পড়া মাত্রই রোগীর পরিজনদের মধ্যে আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছিল।  হইচই পড়ে গিয়েছিল রোগীর পরিজনের মধ্যে। তবে স্বস্তির বিষয়, রোগীদের সকলকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল তৎপরতার সঙ্গে।

প্রসঙ্গত, গত বছরের নভেম্বরেও কলকাতা মেডিক্যাল কলেজে আগুন লেগেছিল। মেডিক্যাল কলেজের হেমাটোলজি বিভাগে আগুন লেগেছিল। সেই ঘটনাতেও অতি তৎপরতার সঙ্গে পদক্ষেপ করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ ও দমকল। দমকলের পাঁচটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =