চলন্ত হামসফর এক্সপ্রেসের বগিতে আগুন

চলন্ত হামসফর এক্সপ্রেসের বগিতে আগুন। দাউ দাউ করে জ্বলল কামরা। শনিবার দুপুরে আগুন লাগে হামসফর এক্সপ্রেসে। গুজরাতের ভালসাদের কাছে ট্রেনে হঠাৎ আগুন ধরে যায় বলে সূত্রে খবর।তবে এদিনের এই দুর্ঘটনায় কোনও হতাহতের খবর মেলেনি। পাশাপাশি এও জানা গিয়েছে, যাত্রীদের সুরক্ষিতভাবে ট্রেন থেকে নামিয়ে আনা হয়।

সূত্রে খবর, শনিবার দুপুর ২টো নাগাদ হঠাৎ আগুন লেগে যায় হামসফর এক্সপ্রেসে। তিরুচিরাপল্লি থেকে শ্রীগঙ্গানগর যাওয়ার পথে গুজরাতের ভালসাদের কাছে আচমকাই ট্রেনে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গেই ট্রেনটি দাঁড় করিয়ে দেওয়া হয়। ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে।

এদিকে রেলের প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে, রেলওয়ের তরফে জানানো হয়েছে, ট্রেনটি সবে ভালসাদ স্টেশন থেকে বেরিয়েছিল। হঠাৎ জেনারেটর কোচ থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। নিমেষে আগুন ছড়িয়ে পড়ে জেনারেটর কার ও লাগোয়া বি-১ কোচে।প্রাথমিক তদন্তে অনুমান, শর্ট সার্কিটের কারণেই হয়তো ট্রেনের জেনারেটরে আগুন লেগে যায়। এরই মধ্যে আগুন দেখতে পেয়েই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। সঙ্গে সঙ্গে ট্রেনটিকে দাঁড় করানো হয়। সেখান থেকে পাশের কামরাতেও আগুন ছড়িয়ে পড়ে। তবে রেলের তৎপরতার কারণেই বড় বিপদ এড়ানো সম্ভব হয়েছে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এরপর আগুনে পুড়ে যাওয়া বগিগুলোকে ট্রেন থেকে আলাদা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + sixteen =