অ্যাক্রোপলিস মলের অগ্নিকাণ্ডের আগের ২৪ ঘণ্টার সিসিটিভি ফুটেজ তলব দমকলের  

এখন‌ই খুলছে না অ্যাক্রোপলিস মল। এমনটাই জানানো হয়েছে রাজ্য দমকল দফতরের তরফ থেকে। শুক্রবার সকালের অগ্নিকাণ্ডের আগের ২৪ ঘণ্টার সিসি টিভি ফুটেজ চেয়ে পাঠানো হল  অ্যাক্রোপলিস মল কর্তৃপক্ষের মল কর্তৃপক্ষের কাছে। আর এই সিসিটিভি ফুটেজ চাওয়া হয়েছে রাজ্যের দমকল দফতরের তরফ থেকে। কারণ, শুক্রবারের এই অগ্নিকাণ্ডের নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে কি না, তা জানতে এই ফুটেজ খতিয়ে দেখতে চান দমকল কর্তারা।

এদিকে সূত্রে খবর, শুক্রবার অ্যাক্রোপলিস মলের চারতলায় আগুন লাগে। এদিকে তিনতলায় ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। তার সঙ্গে শুক্রবারে অগ্নিকাণ্ডের কোনও যোগ রয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন দমকলের ডিজি জগনমোহন। এর পাশাপাশি শপিং মলের অগ্নিনির্বাপক ব্যবস্থাও খতিয়ে দেখছেন দমকল আধিকারিকেরা। শুধু তাই নয়, নির্দিষ্ট সময় অন্তর শপিং মল, বহুতলগুলির যে রিপোর্ট জমা দেওয়ার কথা তা দেওয়া হয়েছিল কি না সেই সংক্রান্ত রিপোর্ট মল কর্তৃপক্ষের কাছ থেকে চেয়ে পাঠানো হয়েছে  দমকল দফতরের তরফ থেকে, অন্তত এমনটাই খবর সূত্রের।

এদিকে ইতিমধ্যেই ফরেন্সিক দল নমুনা সংগ্রহ করেছে। সেই রিপোর্টের পাশাপাশি মল কর্তৃপক্ষের কাছে জানতে চাওয়া প্রশ্নের উত্তর খতিয়ে দেখা হবে। তারপরই আগুনের ঘটনায় মামলা রুজু হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 3 =