আগের থেকে ভাল প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেববাবু

আগের থেকে ভাল আছেন বুদ্ধবাবু। চিকিৎসাতেও সাড়া দিচ্ছেন। হাসপাতাল সূত্রে খবর, বাইপ্যাপ সাপোর্টেই রাখা হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। তবে অবস্থা স্থিতিশীল। মঙ্গলবার সকালে মেডিক্যাল বোর্ডের সদস্যরা প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যপরীক্ষা করবেন। নতুন করে কোনও পরীক্ষা করানোর প্রয়োজন আছে কি না তাও জানাবেন চিকিৎসকরা। তবে বুদ্ধবাবুকে এখনই সঙ্কটমুক্ত বলতে রাজি নয় মেডিক্যাল বোর্ড। তবে সাড়া দিচ্ছেন চিকিৎসায়। রাতে রাইলস টিউব দিয়ে খাওয়ানো হয়েছে তাঁকে। সোমবারই তাঁর বুকের সিটি স্ক্যান করা হয়। সে রিপোর্টও সন্তোষজনক। যে অ্যান্টিবায়োটিক তাঁকে দেওয়া হচ্ছিল তা যে কাজে লাগছে, তাও বোঝা গিয়েছে।

গত শনিবার শ্বাসকষ্ট নিয়ে আলিপুরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে। ভর্তির সময় তাঁর শারীরিক অবস্থা যথেষ্টই সঙ্কটজনক ছিল। সে কারণে প্রথমে নন-ইনভেসিভ ভেন্টিলেশনে রাখা হলেও পরে সেখান থেকে ইনভেসিভ ভেন্টিলেশনে রাখা হয়।

তবে সোমবার আবারও নন-ইনভেসিভ ভেন্টিলর সাপোর্টে রাখা হয়েছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। এখন তাঁর রক্তচাপ নর্মাল, পালস রেটও নর্মাল। তবে স্টেরয়েড দেওয়ার কারণে প্রথমে সুগার কিছু বেড়েছিল। তবে তা ধীরে ধীরে স্থিতিশীল হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =