ভাল আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব

প্রাক্তন মুখ্য়মন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে, সোমবার এমনটাই জানালেন দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরা। শুধু তাই নয়, তাঁকে হাসপাতাল থেকে ছাড়ার ব্যাপারে চিন্তাভাবনা করাও শুরু হয়েছে বলেও জানান তাঁরা। বুদ্ধদেবের বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে বলতে গিয়ে তাঁরা এও জানান, ফুসফুসের সংক্রমণ পুরোপুরি নির্মূল প্রাক্তন মুখ্যমন্ত্রীর। মঙ্গলবার রুটিন রক্ত পরীক্ষা হবে, তারপর বোর্ড মিটিংয়ে হাসপাতাল থেকে ছাড়ার বিষয়ে সিদ্ধান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। এখুনি নির্দিষ্ট দিন না জানালেও তবে তাঁকে যে খুব শীঘ্রই ছেড়ে দেওয়া হবে এমনটাই জানাচ্ছেন চিকিৎসকরা।

হাসপাতাল থেকে ছেড়ে দিলেও হোমকেয়ারে রাখা হবে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। হোম কেয়ার প্রস্তুত করেই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ছাড়ার দিনক্ষণ জানানো হবে হাসপাতালের পক্ষ থেকে। যাতে সংক্রমণ না ছড়ায় সেই কারণেই যত তাড়াতাড়ি সম্ভব তাঁকে ছেড়ে দেওয়া হবে বলেই জানাচ্ছেন চিকিৎসকরা। সঙ্গে এও জানানো হয়েছে, ডিসচার্জ করে দেওয়া হলেও ফিজিওথেরাপি চলবে। তবে রাইলস টিউবেই খাওয়াতে হবে বলে চিকিৎসকরা জানিয়েছেন। তবে এই সপ্তাহের মধ্যেই বুদ্ধদেব ভট্টাচার্যের খাবার পুরোপুরি গিলতে পারছেন কিনা সেটা দেখে রাইলস টিউব ছাড়া খাওয়ানোর সিদ্ধান্ত নেওয়া হবে বলেই দাবি চিকিৎসকদের তরফে। এর পাশাপাশি চিকিৎসকরা এও জানান, প্রাক্তন মুখ্যমন্ত্রী রবীন্দ্র সঙ্গীত শুনছেন, কথাও বলছেন চিকিৎসকদের সঙ্গে।

যে পরিস্থিতিতে বুদ্ধবাবুকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল, তা দেখে উদ্বিগ্ন হয়ে পড়েন চিকিৎসকরাও। তবে ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দেন বুদ্ধবাবু। গত শনিবারই বুদ্ধবাবুর অ্যান্টিবোয়াটিকের কোর্স শেষ হয়। সোমবার চিকিৎসকরা জানান, বুদ্ধবাবু সংক্রমণমুক্ত। মঙ্গলবাবুর রক্ত পরীক্ষা করানো হবে। সব পরিস্থিতি খতিয়ে দেখার পরই চিকিৎসকরা সিদ্ধান্ত নেবেন বুধবার তিনি হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন কি না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + one =