গুরুতর অসুস্থ প্রাক্তন উপপ্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদবাণী

গুরুতর অসুস্থ প্রবীণ বিজেপি নেতা তথা প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদবাণী। বুধবার রাতে তাঁকে এইমসে  ভর্তি করা হয়। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে বলেই জানিয়েছে এইমস কর্তৃপক্ষ। সঙ্গে এও জানানো হয়েছে, চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে।

বয়সজনিত কারণে দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন লালকৃষ্ণ আদবাণী। সূত্রের খবর, বুধবার রাতে হঠাৎ তিনি অসুস্থবোধ করায় তড়িঘড়ি দিল্লির অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সে ভর্তি করানো হয় তাঁকে।

প্রসঙ্গত, তিন মাস আগেই ভারতরত্ন পুরস্কারে সম্মানিত করা হয় লালকৃষ্ণ আদবাণীকে। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু তাঁর বাসভবনে গিয়ে এই সম্মান তুলে দেন। উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সহ প্রমুখরা।

একাধিক দফায় বিজেপির সভাপতি ছিলেন লালকৃষ্ণ আদবাণীর। ১৯৮৬ সাল থেকে ১৯৯০ সাল, ১৯৯৩ থেকে ১৯৯৮ সাল, ২০০৪ থেকে ২০০৫ সাল পর্যন্ত বিজেপি সভাপতি ছিলেন তিনি। পাশাপাশি তিনি ১৯৯৯ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত দেশের স্বরাষ্ট্রমন্ত্রী এবং ২০০২ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত দেশের উপপ্রধানমন্ত্রী ছিলেন এলকে আদবাণী। রাম জন্মভূমি আন্দোলনেরও অন্যতম মুখ ছিলেন আদবাণী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + nine =