নরেন্দ্রপুর থেকে ধৃত চার অনুপ্রবেশকারী

একদিকে সংরক্ষণের প্রতিবাদে উত্তাল বাংলাদেশ। এদিকে কলকাতা থেকে চার বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করল আনন্দপুর থানার পুলিশ। তাঁদের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ রয়েছে বলেও খবর। অপরাধ সংঘটিত করার উদ্দেশে এই চারজন বাংলাদেশি অনুপ্রবেশকারী এসেছিলেন বলে জানা যাচ্ছে।

লালবাজার সূত্রে খবর, ২১ জুলাই রবিবার মিজান শেখ, রুবেল শেখ, সবুজ কুণ্ডু ও রাহুল শেখকে গ্রেফতার করে আনন্দপুর থানার পুলিশ। সকলেই ওপার বাংলার বাসিন্দা। বয়স ২৭ থেকে ৩৮ বছরের মধ্যে। পুলিশ সূত্রে খবর, তাঁরা কোনও যথাযথ পরিচয়পত্র দেখাতে পারেনি। তাঁরা স্বীকারও করেছেন, বেআইনিভাবে ভারতে প্রবেশ করার কথা।

রবিবার ২১ জুলাই একটি চারচাকা গাড়ি থেকে গ্রেফতার করা হয় চার অনুপ্রবেশকারীকে। আনন্দপুর থানার তরফে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, জেরায় ওই চারজন জানিয়েছেন, নরেন্দ্রপুর থানা এলাকায় বাড়ি ভাড়া নিয়েছিলেন তাঁরা।

এদিকে প্রায়শই বাংলাদেশি অনুপ্রবেশকারী গ্রেফতারের ঘটনা ঘটে। মূলত সীমান্তবর্তী জেলাগুলি থেকে এই গ্রেফতারির খবর আসে। অনুপ্রবেশ-ইস্যুকে সামনে রেখে নিয়মিত সরব হতে শোনা যায় রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপিকে। সীমান্ত পার করে এ রাজ্যে বহু বাংলাদেশির অনুপ্রবেশ হয় বলে প্রায়ই অভিযোগ তোলেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীরা। পাল্টা শাসকদল শুনিয়ে দেয়, সীমান্তের নিরাপত্তা বিষয়টি রাজ্য প্রশসান দেখে না। সুতরাং কেউ অবৈধ পথে সীমান্ত পার করে এলে তার দায় কেন্দ্রকে নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − eleven =