২০ জানুয়ারি থেকে শনিবারের ছুটি বাতিল সরকারি কর্মচারি ও আধিকারিকদের

বড় ঘোষণা সরকারি কর্মীদের জন্য। আগামী ২০ জানুয়ারির পর থেকে সরকারি কর্মচারিদের কার্যত ছুটি বাতিল। এর আওতা থেকে বাদ যাচ্ছেন না আধিকারিক থেকে শুরু করে বিভিন্ন দফতরের সচিবরাও। নবান্ন সূত্রে খবর আগামী ২০ জানুয়ারি থেকে যে জনসংযোগ প্রোগ্রাম শুরু করছে গোটা রাজ্যজুড়ে সেই কারণেই আগামী ২০ জানুয়ারির পর থেকেই শনিবার  করেও অফিস করতে হবে কর্মচারি থেকে শুরু করে আধিকারিকদের।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের শীর্ষ আধিকারিকদের নির্দেশ দিয়েছেন জনসংযোগ প্রোগ্রাম সোমবার থেকে শনিবার পর্যন্ত করা হবে। আর তা হবে প্রতিদিন সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত। প্রত্যেকটি ভোট গ্রহণ কেন্দ্র পিছু দুই থেকে তিন জন সরকারি কর্মচারি থেকে শুরু করে অফিসাররা এই কাজ করবেন। উর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে কেউ ছুটি নিতে পারবেন না। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ছুটি নিতে পারবেন না বলেও এদিন প্রশাসনের শীর্ষস্থরের আধিকারিকদের সামনে স্পষ্ট ভাবে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি আইনের ৫৬(১) ধারা অনুযায়ী পদক্ষেপ নেওয়ার কথাও বৈঠকে বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুয়ারে সরকার কর্মসূচির মাধ্যমে পরিষেবা দেওয়ার ক্ষেত্রে একাধিক মানুষ সন্তুষ্ট নন বলেও ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, পরিষেবা ঠিকঠাক দেওয়া হচ্ছে না বলেও এদিনের বৈঠকে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি যারা এস সি নয় বা এস টি নয় তাঁদের কেন সেই সার্টিফিকেট দিয়ে দেওয়া হচ্ছে তা নিয়েও প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, বিভিন্ন জেলায় সারপ্রাইজ ভিজিট করবেন বলেও এই দিনের বৈঠকে বার্তা দেন খোদ মুখ্যমন্ত্রী।

এই দিন আধিকারিকদের সঙ্গে বৈঠকে শুরু থেকেই কার্যত রাফ এন্ড টাফ ভূমিকা নেন মমতা বন্দ্যোপাধ্যায়। অফিসাররা ভাল কাজ না করলে সরিয়ে দেওয়ার হুঁশিয়ারি ও এদিনের বৈঠকে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেই নবান্ন সূত্রে খবর।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 1 =