২০২৩-এ ‘মোহনবাগান রত্ন’ পাচ্ছেন গৌতম সরকার

শ্যাম থাপার পর এবার ‘মোহনবাগান রত্ন’ সম্মান পেতে চলেছেন ৭ এর দশকের দুরন্ত ফুটবলার গৌতম সরকার। সাতের দশকে ইস্টবেঙ্গল হোক আর মোহনবাগান, সাফল্যের সঙ্গে তিনি ফুটবল খেলেছিলেন। ছোটখাটো চেহারার হলেও তাঁকে টপকে যাওয়া বা আক্রমণে যখন উঠতেন তখন তাঁকে চ্যালেঞ্জ জানানো কঠিন হতো প্রতিপক্ষের কাছে। কলকাতা ময়দানের তাঁর নামই ছিল বেকেনবাওয়ার।

পাশাপাশি মোহনবাগানের তরফ থেকে এও জানা গেছে, ২০২৩-এ জীবনকৃতি পুরস্কার দেওয়া হবে শঙ্কর বন্দ্যোপাধ্যায়কে। বর্ষসেরা ফুটবলার বিশাল কাইথ। সেরা ক্রিকেটারের পুরস্কার দেওয়া হবে অর্ণব নন্দীকে। গতবার ইন্ডিয়ান সুপার লিগে দুর্দান্ত গোল করার সুবাদে সেরা ফরওয়ার্ড পুরস্কার পাচ্ছেন দিমিত্রি পেত্রাতোস। সেরা উদীয়মান ফুটবলার ইংসন সিং। সেরা অ্যাথলিট মোহর মুখোপাধ্যায়। সেরা হকি তারকা নীতিশ নিউপেন।

শনিবার বিকেলে মোহনবাগান ক্লাবের কার্যকরী কমিটির বৈঠকে এই সিদ্ধান্তই নেওযা হয় ক্লাবের তরফ থেকে। ক্লাবের সহ সভাপতি কুণাল ঘোষ, সহ সভাপতি অসিত চট্টোপাধ্যায়, সচিব দেবাশিস দত্ত, সহ সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায়, ফুটবল সচিব স্বপন বন্দ্যোপাধ্যায় সহ মোট ২২ জন কার্যকরী কমিটির সদস্য এই বৈঠকে উপস্থিত ছিলেন। একইসঙ্গে এদিনের বৈঠকে এ সিদ্ধান্তও নেওযা হয় যে, এবার মোহনবাগান দিবস পালন হবে দু-দিন ধরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × two =