ঘরে-ঘরে নেতাজি, ১ জানুয়ারি থেকেই কর্মসূচি শুরু ফরোয়ার্ড ব্লকের

নতুন বছরের প্রথম দিন থেকেই নেতাজি সুভাষ চন্দ্র বসুর জীবন-আদর্শ ও তাঁর বার্তা পৌঁছে যাবে বাংলার প্রতিটি কোনায়। এই কর্মসূচির উদ্যোগ নিয়েছে ফরওয়ার্ড ব্লক। আগামী ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৭তম জন্মবার্ষিকী। তার আগে ১ জানুয়ারি থেকে নেতাজির বার্তা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য উদ্যোগ ফরওয়ার্ড ব্লকের। ফরওয়ার্ড ব্লকের তরফ থেকে জানানো হয়েছে, এই কর্মসূচি চলবে ৩১ মার্চ পর্যন্ত। এই তিন মাস ধরে বাংলার অন্তত ৩ লাখ পরিবারের কাছে নেতাজির আদর্শ ও তাঁর বার্তা পৌঁছে দেওয়ার টার্গেট নিয়েছে ফরওয়ার্ড ব্লকের রাজ্য কমিটি।

এখানে বলে রাখা শ্রেয়, নেতাজিকে নিয়ে এটি দ্বিতীয় দফার কর্মসূচি ফরওয়ার্ড ব্লকের। এর আগেও ঘরে ঘরে নেতাজির বার্তা পৌঁছে দেওয়ার কর্মসূচি শুরু করেছিল তারা। সেই সময় ৪০ হাজার পরিবারের কাছে পৌঁছে যেতে পেরেছিলেন ফরওয়ার্ড ব্লকের নেতা-কর্মীরা। নেতাজির বার্তা পৌঁছে দেওয়ার পাশাপাশি সংগঠনের জন্য অনুদান সংগ্রহের কাজও চলেছিল একইসঙ্গে। কুপন ছাপানো হয়েছিল ১০ টাকার। মাথা পিছু ১০ টাকার হিসেবে সেই কুপনের মাধ্যমে অনুদান সংগ্রহে নেমেছিল দল।

এই প্রসঙ্গে দলের রাজ্য কমিটির তরফে সাধারণ সম্পাদক নরেন চট্টোপাধ্যায় জানিয়েছেন, ‘সমাজ-সংস্কৃতি ও রাজনীতিতে অবক্ষয় চলছে এবং তার ফলস্বরূপ সাধারণ মানুষের জীবন সংকটের মধ্যে পড়ছে। নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রদর্শিত পথই এর থেকে অব্যাহতির দিশা দিতে পারে। তাই ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত অন্তত ৩ লাখ পরিবারের কাছে নেতাজির বার্তা পৌঁছে দেবেন ফরওয়ার্ড ব্লকের নেতা-কর্মীরা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + twenty =