সবজির দাম কেন বেশি তা জানতে বাজারে রাজ্যপাল সি ভি আনন্দ বোস স্বয়ং

বাজারে আগুন সবজির দাম। লাগামছাড়া দাম বাড়া বন্ধ করতে পদক্ষেপ নেওয়া হচ্ছে টাস্কফোর্সের তরফ থেকেও। এদিকে সোমবারই বিকেলে রাজ্যপাল সিভি আনন্দ বোস স্বয়ং ঢুকে পড়লেন সবজির বাজারে। সোমবার ক্য়ানিং গিয়েছিলেন রাজ্যপাল। সেখান থেকে ফেরার পথে ভাঙড়ের পাগলাহাটে হঠাৎ থামে রাজ্যপালের কনভয়। গাড়ি থামিয়ে সোজা সবজির বাজারে ঢুকে পড়েন রাজ্যপাল। নিজে হাতে নেড়েচেড়ে দেখেন সবজি। হঠাৎ করে সবজির দাম বেড়ে যাওয়া নিয়েও বিক্রেতাদের সঙ্গে কথা হয় রাজ্যপালের।

প্রসঙ্গত, রাজ্যপাল সিভি আনন্দ বোস কিছুদিন আগেই উত্তরবঙ্গ সফরকালে জানিয়ে দিয়েছেন, তিনি গ্রাউন্ড জিরোর রাজ্যপাল হতে চান। জেলায় জেলায় যেখানে যা অভিযোগ উঠে আসছে, সেখানেই ছুটে যাচ্ছেন তিনি। উত্তরবঙ্গ থেকে ফিরে সোমবার যান ক্যানিংয়ে মৃত তৃণমূল নেতার পরিবারের সদস্যেদর সঙ্গে দেখা করতে। সেখান থেকে ফেরার সময়েই সোজা সবজির বাজারে। নিজেই ঘুরে দেখে নিলেন কোন সবজির কত দাম যাচ্ছে।

এদিকে বাজারে সবজির দাম এতটাই বেড়ে গিয়েছে, যে নাজেহাল অবস্থা রাজ্যবাসীর। কলকাতা থেকে শুরু করে শহরতলি, গ্রাম-গঞ্জ সর্বত্রই প্রায় কমবেশি একই অবস্থা। আর এমন অবস্থায় পরিস্থিতি সামাল দিতে আসরে নেমেছে টাস্ক ফোর্সও। সপ্তাহের প্রথম দিনেই সাতসকালে সল্টলেক চত্বরে বিভিন্ন বাজার এলাকাগুলিতে পরিদর্শেন যায় টাস্ক ফোর্স। সবজি বিক্রেতাদের সঙ্গে কথা বলে। কোথাও কোনও সবজির দামে অস্বাভাবিক বৃদ্ধি হচ্ছে কি না, সেই সবও খতিয়ে দেখেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 10 =