ক্যান্সার আক্রান্ত মহিলাদের পাশে রাজ্যপাল

একের পর এক বিতর্কিত ঘটনায় বিদ্ধ রাজ্যপাল সিভি আনন্দ বোস। এমনই এক আবহে নয়া পদক্ষেপ রাজ্যপাল সিভি আনন্দ বোসের। রাজ্যপাল বোসের ‘মিশন কমপ্যাশন’ উদ্যোগের একটি অংশ হিসেবে ক্যানসার আক্রান্তদের পাশে দাঁড়ানোর এই উদ্য়োগ বলে এক্স হ্যান্ডেলে জানানো হয়েছে। আর এই সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া হবে শুধুমাত্র সমাজের প্রান্তিক ও দরিদ্র শ্রেণির ১০০ জন ক্যানসার আক্রান্ত মহিলাদের ক্ষেত্রেই, অন্তত এমনটাই জানানো হয়েছে রাজভবনের এক্স হ্যান্ডলে।

এর পাশাপাশি রাজভবনের তরফে ওই টুইটে দু’টি ইমেল অ্যাড্রেসও শেয়ার করা হয়েছে। সেই ই-মেল আইডি-গুলিতে আবেদন জানাতে পারবেন ক্যানসার আক্রান্ত মহিলারা। রাজভবনের তরফে আরও জানানো হয়েছে, প্রথম ১০০ জন মহিলা ক্যানসার আক্রান্ত আবেদনকারীকে প্রাথমিক পর্যায়ে আর্থিকভাবে সাহায্য করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মীর অভিযোগ ঘিরে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। সেই নিয়ে শাসক দল তৃণমূলের তরফে বিভিন্ন ধরনের মন্তব্য আসতে শুরু করেছে। পুলিশও একটি অনুসন্ধান টিম গঠন করেছে মহিলার অভিযোগের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধানের জন্য। রাজ্যপাল সিভি আনন্দ বোস অবশ্য বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছেন অভিযোগ ভিত্তিহীন। এই ঘটনার প্রেক্ষিতে রাজ্যপাল ঘোষণা করেছিলেন, সাধারণ মানুষের জন্য তিনি সিসিটিভি ফুটে দেখাবেন। যা দেখানো হবে আবেদনকারী প্রথম ১০০ জনকেসেই মতো ১ ঘণ্টা ৩৫ মিনিটের ভিডিয়ো ফুটেজও দেখানো হয় রাজভবনে। এদিকে আবার সূত্রে এ খবরও মিলছে, রাজ্যপালের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন এক নৃত্যশিল্পীও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − eight =