গুরপ্রীতের গোলকিপিং ভারতকে পৌঁছে দিল সাফ কাপের ফাইনালে

রুদ্ধশ্বাস ম্যাচে জয় পেলেন সুনীল ছেত্রীরা। সেমিফাইনালে লেবাননকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেল ভারত। এবার নিয়ে ১৩ বার এই টুর্নামেন্টের ফাইনালে উঠল ম্যান ইন ব্লু। ৪-২ গোলে টাই ব্রেকারে লেবাননকে হারায় তাঁরা। মঙ্গলবার ভারত ফাইনালে খেলবে কুয়েতের সঙ্গে। তবে শনিবারের ম্যাচের নায়ক গোলরক্ষক গুরপ্রীত।

সুযোগ হাতছাড়া না করলে নির্ধারিত সময়ের আগেই ম্যাচ নিজেদের নামে করে নিতে পারতেন সুনীল ছেত্রীরা। তবে এদিনের  খেলার প্রথমার্থে দুরন্ত গতি দেখা যায়নি ভারতের ফুটবলারদের মধ্যে। তার উপর একের পর এক ফাউল। সুনীল ছেত্রী, প্রীতম কোটাল , মেহেতাব, শুভাশিসের উপর ভর করে লেবাননের বিরুদ্ধে আক্রমণ চালিয়ে যায় ভারত। সময় যত এগিয়েছে  ধীরে ধীরে আক্রমণাত্মক হয়ে ওঠে ভারত। একের পর এক সুযোগ তৈরি হলেও বল তিনকাটিতে রাখতে ব্যর্থ ভারতীয় ফুটবলাররা। অতিরিক্ত সময়েও ছবিটা বদলায়নি। কিন্তু গুরপ্রীত এদিন ভারত আর লেবাননের মধ্যে এক অভেদ্য প্রাচীর হয়ে দাঁড়ায়। কোনও ভাবেই সে প্রাচীর ফাটল ধরাতে পারেননি লেবাননের খেলোয়াড়রা। শেষ পর্যন্ত খেলা গড়ায় পেনাল্টি শুটআউটে।  লেবাননের প্রথম শটটিই চমকপ্রদ ভাবে আটকে দেয় গুরপ্রীত। আবার শেষ শটটি বার পোস্টের উপর দিয়ে বাইরে মারেন লেবাননের স্ট্রাইকার।

অন্যদিকে ভারতের চারজন পেনাল্টি শুটারই গোল করে । ফলে ম্যাচ ৪-২ গোলে জেতে সুনীলরা। এই নিয়ে ১৩ বার সাফ কাপের ফাইনালের ভারত, তার মধ্যেই ১১ বার ট্রফি ঘরে তুলেছে ম্যান ইন ব্লু। আজকের জয়ের পর কান্তাভারা স্টেডিয়ামে শোনা যেতে থাকল ‘জয় হিন্দ’ ধ্বনি। ফাইনালে কুয়েতের সামনে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 1 =