খাস কলকাতায় অ্যাপ ক্য়াব চালকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

খাস কলকাতায় এক অ্যাপ ক্যাব চালকের বিরুদ্ধে উঠল মহিলাকে শ্লীলতাহানির মতো গুরুতর অভিযোগ। সূত্রে খবর, গাড়ির এসি নিয়ে ঝামেলার সময় মহিলার সঙ্গে। তকনই নাকি অভব্য আচরণ করেন অভিযুক্ত ক্যাব চালক। এই ঘটনায় অভিযুক্ত গাড়ির চালককে গ্রেফতার করা হয় বলে পুলিশ সূত্রে খবর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অ্যাপ ক্যাব চালকের নাম ললিত চৌপাল (৩৪)। গড়িয়াহাট এলাকায় ওই যুবকের বাড়ি।

কলকাতা পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার দুপুরে গড়িয়াহাট যাওয়ার জন্য একটি অ্যাপ ক্যাব বুক ওড়েছিলেন গাঙ্গুলিবাগানের এক বাসিন্দা। গাড়িতে ওঠার পর ওই মহিলা যাত্রী গাড়িতে এসির হাওয়া কমানোর জন্য অনুরোধ করেন। তিনি একাধিকবার বিষয়টি নিয়ে অ্যাপ ক্যাব চালককে অনুরোধ করলেও তাতে কর্ণপাত করেননি ওই গাড়ির চালক। কিছুক্ষণের মধ্যেই বিষয়টি নিয়ে দু’পক্ষের মধ্যে বচসা শুরু হয়। এরপর গাড়িটি যাদবপুর ৮বি বাসস্ট্যান্ডের কাছাকাছি পৌঁছতে গাড়ি থামানোর কথা বলে ওই মহিলা যাত্রী। গাড়ি থেকে এরপর নেমে যান ওই মহিলা যাত্রী। নেমে পড়েন সেই চালকও। এরপর দু’জনের মধ্যে ভাড়া নিয়ে বচসা শুরু হয়। মহিলার অভিযোগ, এই সময়েই তাঁর সঙ্গে অভব্য আচরণ করেন ওই গাড়ির চালক। মহিলার গায়ে হাত দেওয়া হয় বলেও অভিযোগ। এরপরেই পুলিশের দ্বারস্থ হন ওই মহিলা যাত্রী। পুরো বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানান তিনি। মহিলার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। মহিলার কাছ থেকে ওই অ্যাপ ক্যাব চালকের তথ্য সংগ্রহ করে পুলিশ। ২৪ ঘণ্টার মধ্যেই ওই চালককে গ্রেফতার করা হয়।

কলকাতায় অ্যাপ ক্যাবের উপর মানুষের নির্ভরতা বেড়েছে বিগত কয়েক বছরে। নিজের কর্মস্থলে যাওয়ার জন্য অ্যাপ ক্যাবের উপর নির্ভর করে থাকেন অনেকেই। তবে, সেখানেই অ্যাপ ক্যাব চালক এই ধরণের ঘটনা ঘটালে যাত্রীদের বিশেষত মহিলা যাত্রীদের সুরক্ষা নিয়ে প্রশ্ন তোলার অবকাশ তৈরি হয়ে যাচ্ছে। প্রসঙ্গত, অ্যাপ ক্যাব চালকের বিরুদ্ধে এই ধরনের অভিযোগের ঘটনা নতুন নয়। যাত্রীদের সঙ্গে অপব্যবহারের অভিযোগ উঠেছে এর আগেও। গত বছর ডিসেম্বর মাসেও এক মহিলা যাত্রীকে শ্লীলতাহানি করার অভিযোগ ওঠে এক অ্যাপ ক্যাব চালকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটে শিয়ালদা চত্ত্বরে। মহিলা যাত্রীর গায়ে হাত তোলার অভিযোগও ওঠে চালক ও তার বন্ধুদের বিরুদ্ধে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =