উইকেন্ডে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

উইকেন্ডে দক্ষিণবঙ্গের কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাসের কথা শোনাল  আলিপুর আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে বজ্র-বিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি স্থানীয়ভাবে হতে পারে, এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। বৃহস্পতিবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা ক্রমশ বাড়বে দক্ষিণবঙ্গে। শনি ও রবিবার উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে এও জানানো হয়েছে, এই সপ্তাহের শেষে বৃষ্টির তীব্রতা কমতে পারে উত্তরবঙ্গে।

উত্তরবঙ্গের পাঁচ জেলায় বুধবারও ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা মালদহ ও দিনাজপুরে। পার্বত্য এলাকা-সহ উপরের দিকের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে আগামী কয়েক দিনে। তবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে বৃষ্টির তীব্রতা ও পরিমাণ কমবে শনিবার থেকে।

এদিকে কলকাতায় বুধবারও আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি। বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রা থেকে ২.৬ ডিগ্রি সেলসিয়াস বেশি। গতকাল, মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২.৭ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৫ থেকে ৮৯ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৯ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + eight =