সোমবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

সোমবার থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আলিপুর আবহাওয়ার দফতরের পূর্বাভাস, বঙ্গোপসাগরে নিম্নচাপের ফলে পশ্চিমবঙ্গের আবহাওয়ায় পরিবর্তন হবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর অবস্থিত এই নিম্নচাপটি অবস্থান করছে। নিম্নচাপের হাত ধরে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর এই বৃষ্টির ক্ষেত্রে জারি করা হয়েছে হলুদ সতর্কতাও।

আলিপুর আবহাওয়ার দফতর রবিবার দক্ষিণবঙ্গে একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির পূর্বাভাস রয়েছে, কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি,ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়।

সোমবার দক্ষিণবঙ্গের সব জেলার অধিকাংশ এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলার কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতেও আগামী ৪৮ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এছাড়াও বজ্রপাতের সম্ভাবনা রয়েছে দুই দিনাজপুর ও মালদায়। এরপর সোমবার ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 7 =