নেপালে মাউন্ট এভারেস্টের কাছে ৬ জনকে নিয়ে নিখোঁজ হেলিকপ্টার

নেপালের মাউন্ট এভারেস্টের কাছে ৬ জনকে নিয়ে নিখোঁজ একটি হেলিকপ্টার নিখোঁজ। জানা যাচ্ছে, আকাশে ওড়ার কয়েক মিনিট পরই হেলিকপ্টারটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের আধিকারি প্রতাপ বাবু তিওয়ারি জানিয়েছেন, নাইন এন-এএমভি হেলিকপ্টারটি ওড়ার মাত্র ১৫ মিনিট পর সেটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এদিকে সূত্রে খবর, নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অধিকর্তা জ্ঞানেন্দ্র ভুল বলেছেন, মানং এয়ারের হেলিকপ্টার এই নাইনএন-এএমভি সকাল ১০টা বেজে চার মিনিটে সোলুখুম্বু জেলার সুরকে বিমানবন্দর থেকে রাজধানী কাঠমান্ডুর উদ্দেশ্যে ওড়ে। সকাল ১০টা ১৩ মিনিটে ১২ হাজার ফুটের বেশি উচ্চতায় হঠাৎ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সিনিয়র পাইলট ক্যাপ্টেন চেত বি গুরুং এই হেলিকপ্টারটি ওড়াচ্ছিলেন। এদিকে এই হেলিকপ্টারে থাকা ব্যক্তিদের ব্য়াপারে কোনও তথ্য পাওয়া যায়নি।’

অপর একটি সূত্রে এ খবরও মিলেছে, প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, পাইলট চেত গুরুং সহ মোট ৬ জন হেলিকপ্টারে ছিলেন। এদিকে এভিয়েশন কর্মকর্তারা জানিয়েছেন, এই বেসরকারি বাণিজ্যিক হেলিকপ্টারটিতে ৫ জন মেক্সিকান নাগরিকও ছিলেন। ওই হেলিকপ্টার কোম্পানি চার্টার্ড পরিষেবা প্রদান করে। নেপালের অসামরিক বিমান পরিবহণ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, নিখোঁজ হেলিকপ্টারটিকে খুঁজতে ইতিমধ্যেই কাঠমাণ্ডু থেকে আরও হেলিকপ্টার রওনা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + 12 =