পঞ্চায়েতের ফল ঘোষণার দিন কেমন থাকবে কলকাতার ট্রাফিক

পঞ্চায়েতের ফল ঘোষণার দিন শহর কলকাতার ট্রাফিকের হালহকিকত কেমন থাকবে বা শহরে কোনও বড় মিটিং মিছিল রয়েছে কিনা সে ব্যাপারে  জেনে নেওয়া যাক মঙ্গলবারের ট্রাফিক আপডেট। কলকাতা পুলিশের লালবাজার ট্রাফিক কন্ট্রোল রুম সূত্রে খবর, আজকে শহরে কোনও বড় রাজনৈতিক কর্মকাণ্ড নেই। কোনও মিটিং-মিছিল না থাকার কারণে ট্রাফিকের উপর কোনও প্রভাব পড়বে না। রাস্তা যানজট হওয়ার সম্ভাবনা অনেকটাই কম বলে ট্রাফিক সূত্রে জানানো হয়েছে।

মঙ্গলবার, সপ্তাহের দ্বিতীয় দিন সকাল থেকেই ট্রাফিক কিছুটা স্লো থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচলের গতি বাড়বে বলেই মনে করা হচ্ছে। সকালে কোনও রাস্তায় যান চলাচল রুদ্ধ হওয়ার কোনও খবর নেই। টালা থেকে টালিগঞ্জ, শ্যামবাজার থেকে বেহালা, সরশুনা, সব দিকেই যান চলাচল স্বাভাবিক রয়েছে বলে পুলিশ  সূত্রে জানানো হয়েছে।

কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে জানানো হয়েছে, যান চলাচল স্বাভাবিক রাখার জন্য সবদিকে খেয়াল রাখা হচ্ছে। জন সাধারণকে নির্দেশ দেওয়া হচ্ছে, ট্রাফিক নিয়ম অনুসরণ করার। জেব্রা ক্রসিং দিয়ে পারাপার, সিগন্যাল মেনে চলা, বাইক আরোহীদের জন্য হেলমেট পড়ে রাস্তায় চলাচল করার জন্য ট্রাফিকের তরফে জানানো হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে অবশ্য শহর কলকাতার আবহাওয়া অনেকটা মেঘলা রয়েছে। শহরের কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে যাত্রীদের বর্ষাতি, ছাতা নিয়ে বের হওয়াটা বুদ্ধিমানের কাজ হবে। তবে বৃষ্টির কারণে জল জমে রাস্তায় যান চলাচল অবরুদ্ধ হওয়ার কোনও খবর নেই।

তবে ভোটের ফলাফল থাকার জন্য অনেক সরকারি কর্মচারী এদিন গণনাকেন্দ্রে নিয়োজিত থাকবেন। পাশাপাশি, একাধিক জেলায় ফলাফল প্রকাশের পর উচ্ছ্বাস, স্থানীয় স্তরে ছোটখাটো মিছিল হতে পারে। তবে তার প্রভাব কলকাতা শহরের যান চলাচলে খুব একটা পড়বে না বলেই মনে করা হচ্ছে। তবে সারাদিন মোটের উপর যান চলাচল এবং কলকাতার ট্রাফিক ব্যাবস্থা স্বাভাবিক থাকবে বলেই জানান হয়েছে কলকাতা ট্রাফিক পুলিশ কন্ট্রোল রুম সূত্রে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + seventeen =