‘কিছুক্ষণ গল্প করলাম’, রাজভবন থেকে বেরিয়ে জানালেন মমতা

সামনেই লোকসভা নির্বাচন। রাজ্য রাজনীতি ও জাতীয় রাজনীতির সাম্প্রতিক ঘটনা পরম্পরার প্রেক্ষিতে শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকে কী কী বিষয় নিয়ে আলোচনা হয় সেদিকে মুখিয়ে ছিলেন সবাই। যদিও রাজভবন থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী এদিনের সাক্ষাৎকে এক সৌজন্য সাক্ষাৎ হিসেবেই ব্যাখ্যা করেন। কোনও রাজনৈতিক মন্তব্য করতে রাজি হননি মুখ্যমন্ত্রী।

এদিকে সূত্রে খবর, আরামবাগের সভা শেষে করে রাজভবনে আসেন প্রধানমন্ত্রী। বিকেল ৫টা ৪০ মিনিট নাগাদ রাজভবনে আসেন মমতাও। সূত্রের খবর, এদিন রাজভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একান্ত বৈঠক হয়। প্রায় এক ঘণ্টা পর সন্ধে ৬টা ৪০ মিনিট নাগাদ রাজভবন থেকে বেরোন মমতা। রাজভবন থেকে বেরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘রাজ্যের কথা বললাম, কিছুক্ষণ গল্প করলাম।’ একইসঙ্গে সংযোজন, ‘এখনও নির্বাচন ঘোষণা হয়নি। প্রোটোকল রয়েছে, রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রী এলে আমাদের দেখা করতে হয়। আমি যেহেতু আরসিটিসিতে যেতে পারিনি, তাই এখানে এসে দেখা করে গেলাম।’ প্রসঙ্গত, আরামবাগ থেকে কলকাতায় এসে আরসিটিসি হেলিপ্যাডে নামে প্রধানমন্ত্রীর হেলিকপ্টার। তারপর সেখান থেকে সড়কপথে রাজভবনে আসেন মোদি। পাশাপাশি মুখ্যমন্ত্রী এও জানান, ‘রাজ্যের কথাগুলিও বলে গেলাম। আর কিছুক্ষণ গল্প করলাম। এই যা। মানে, আমার সঙ্গে রাজনীতির কথা কম হয়, গল্প বেশি হয়।’এমনকি, প্রধানমন্ত্রীকে মিষ্টি উপহার দেওয়া হয়েছে বলেও জানান তিনি। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় কি রাজ্যের বকেয়া নিয়ে কোনও প্রশ্ন উঠেছে কি না সে ব্যাপারে  মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘আমি এটা পরিষ্কার বলে দিতে চাই, এখানে কোনও রাজনৈতিক মন্তব্য করব না। যা বলার আমার দল বলবে। এটা প্রটোকল বজায় রেখে একটি বৈঠক হয়েছে।’

শুক্রবারই রাজ্যে পা রেখেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন হুগলি জেলার আরামবাগে একটি সভা করেন তিনি। সঙ্গে ছিল কিছু সরকারি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান। এদিনের সভা শেষ করে কলকাতায় ফেরেন তিনি। কলকাতায় ফিরে সোজা যান রাজভবনে। রাজভবনে রাত্রিবাস করার কথা রয়েছে তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 1 =