৪৩৮ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করল আইআইএম, কাশীপুর

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট কাশীপুর (আইআইএম কাশীপুর), ভারতের একটি শীর্ষস্থানীয় বি-স্কুল, যারা এই বছর বিভিন্ন প্রোগ্রামের অধীনে স্নাতক হওয়া ৪৩৮ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করল। এবছর প্রতিষ্ঠানের ১১তম সমাবর্তন অনুষ্ঠানে ৪৩৮ জন ছাত্রছাত্রীকে ডিগ্রি প্রদান করা হয়। এই সমাবর্তন অনুষ্ঠানে ২৩২ জন স্নাতক গোষ্ঠী এমবিএ ডিগ্রি, ৮৭ জন এমবিএ অ্যানালিটিক্স ডিগ্রি, ৮৩ জন ইএমবিএএ ডিগ্রি এবং ২১জন এক্সিকিউটিভ এমবিএ ডিগ্রি লাভ করেন। ডক্টরাল প্রোগ্রামের ১৫ জন স্কলারকেও ডিগ্রি প্রদান করা হয়।

কেপিএমজি ইন্ডিয়ার সিইও ইয়েজদি নাগপোরেওয়ালা ১০ জন শিক্ষার্থীকে তাঁদের নিজ নিজ কোর্সে পারফরম্যান্সের জন্য পদক প্রদান করে সম্মানিত করা হয়।

বিওজি-আইআইএম কাশীপুর-এর চেয়ারম্যান সন্দীপ সিং এই প্রসঙ্গে জানান, ‘আমরা যখন এই সমাবর্তন দিবস উদযাপন করছি, আসুন আমরা আমাদের শ্রেষ্ঠত্বের যাত্রার কথা চিন্তা করি। এনআরএফ ২০২৩-এ আইআইএম কাশীপুরের ১৯তম স্থান সংস্থার মানের প্রতি আমাদের প্রতিশ্রুতিকে বোঝায়। আমাদের বিভিন্ন ধরনের ছাত্রের উপস্থিতি সহ ৬৯ শতংশ এমবিএ মহিলা প্রতিনিধিত্ব (বিশ্লেষণ)আমাদের শিক্ষাকে বিশেষ এক স্তরে উন্নীত করে। এর পাশাপাশি আমাদের তরফ থেকে অর্থনৈতিক ও সামাজিকভাবে প্রতিবন্ধী শিক্ষার্থীদের সমর্থন এক গর্বের বিষয়। আজ যখন আমরা আমাদের স্নাতকদের বিদায় জানাচ্ছি। একইসঙ্গে  আমরা উদ্ভাবন এবং অন্তর্ভুক্তির মাধ্যমে ভবিষ্যৎ গড়ার জন্য প্রস্তুত।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =