সন্দেশখালি মামলায় হাইকোর্টে সাময়িক স্বস্তিতে রেখা

পার্থ রায়

 

সন্দেশখালির মামলায় হাইকোর্টে সাময়িক স্বস্তি বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রর। আদালত সূত্রে খবর, মঙ্গলবার হাইকোর্ট রক্ষাকবচ দেয় সন্দেশখালির অন্যতম এই প্রতিবাদী মুখকে।  আদালতের তরফ থেকে স্পষ্ট নির্দেশ, আগামী ১৪ জুন পর্যন্ত রেখার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলায় কোনও পদক্ষেপ করতে পারবে না পুলিশ। এর পাশাপাশি ১২ মে যে এফআইআর করেছিল পুলিশ, সেটির উপরেও অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেন হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত।

উল্লেখ্য, সন্দেশখালির সাম্প্রতিক একের পর এক ভাইরাল ভিডিয়ো ঘিরে জোর বিতর্ক তৈরি হয়েছিল রাজ্য রাজনীতিতে। এসবের মধ্যেই গত ৬ মে সন্দেশখালিতে দু’পক্ষের মধ্যে গোলমালের পরিস্থিতি তৈরি হয়েছিল। অস্ত্র হাতে হামলার চেষ্টার অভিযোগ উঠেছিল। সেই ঘটনায় পুলিশ অস্ত্র উদ্ধার করলেও, সেদিনের গোলমালে অভিযুক্তরা এখনও ফেরার। এই মামলার শুনানি চলাকালীন পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলছে আদালত।

এদিকে আদালত সূত্রে খবর, এদিন মামলার শুনানিতে রাজ্যের তরফে জানানো হয়, পুলিশ নিজে মামলা শুরু করেছে। অস্ত্র উদ্ধার করা সম্ভব হলেও অভিযুক্তদের এখনও ধরা যায়নি। এরই প্রেক্ষিতে বিচারপতি জয় সেনগুপ্ত এদিন প্রশ্ন তোলেন, যাঁরা অভিযুক্ত তাঁদের বিরুদ্ধে কেন এখনও পর্যন্ত গ্রেফতার করা গেল না কেন তা নিয়ে। পাশাপাশি রেখা পাত্রের বিরুদ্ধে কীসের ভিত্তিতে এমন অভিযোগ আনল পুলিশ, সে নিয়েও প্রশ্ন করেন বিচারপতি। বিচারপতির মন্তব্য, এতদিনেও অভিযুক্তরা ধরা পড়ল না, এটা দুর্ভাগ্যজনক। অথচ, অস্ত্র উদ্ধার হল। একইসঙ্গে এও বলা হয়েছে, কারা থানার সামনে থেকে ব্যারিকেড সরানোর চেষ্টা করল, তাও খুঁজে বের করতে হবে পুলিশকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + twenty =