ডাক-ওয়ার্থ লুইসে আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে জয় এল ভারতের

ডাক-ওয়ার্থ লুইসে আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে জয় এল ভারতের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ হারের পর এই জয়কে ইন্ডিয়া চিমের কামব্যাক বলা যেতেই পারে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ জয় দিয়ে শুরু করল টিম ইন্ডিয়া।আয়ার্ল্যান্ড পুরো ব্যাট করতে পারলেও সমস্যা তৈরি হয় ভারতের ব্যাটিংয়ের সময়।ভারতীয় দল যখন মাত্র ৬.৫ ওভার ব্যাট করেছে তখনই ঝমঝমিয়ে নামে বৃষ্টি। বৃষ্টি থানার জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করা হলেও তা আর কমেনি। ফলে শেষ পর্যন্ত ডাকওয়ার্থ লুইস-এই জয় আসে ভারতের।

এদিন টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন জসপ্রীত বুমরাহ। শুরুটা ভালো করে টিম ইন্ডিয়া। বল হাতে দ্বিতীয় বলেই উইকেট পান বুমরাহ। ১১ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাক সফল বলাই যায়। প্রথম বলটাতেই যদিও আয়ার্ল্যান্ডের ব্যাটসমানরা সীমানার বাইরে পাঠালেও দ্বিতীয় বলে আসে উইকেট। এরপর একই ওভারে তিনি আরও একটি উইকেট পান। প্রথম ওভারে ২ উইকেট তোলে ভারত। বুমরাহর কামব্যাক ভালো হয় প্রথম ওভারেই।

বুমরাহ বাদে এদিন অভিষেক করা প্রসিদ্ধ কৃষ্ণা দুটো উইকেট নেন। দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পাওয়া রবি বিষ্ণোইয়ের ঝুলিতে আসে দুটো উইকেট। একটি উইকেট নেন আর্শদীপ সিং। শিবম দুবে ও ওয়াশিংটন সুন্দর উইকেট পাননি। এদিন বোলিংয়ে সবথেকে বেশি নজর ছিল বুমরাহর দিকে। তিনি নিজের চার ওভার বল করতেন ও দিলেন মাত্র ২৪ রান। এরমধ্যে নিয়েছেন দুটো উইকেট।

চোট সারিয়ে কামব্যাক করা অপর প্লেয়ার প্রসিদ্ধ কৃষ্ণা ৪ ওভার বল করে দেন ৩২ রান। রবি বিষ্ণোই দেন ২৩ রান। তবে সবথেকে বেশি রান দেন আর্শদীপ সিং। তিনি ৩৫ রান দেন ৪ ওভার বল করে। চারটে রান অতিরিক্ত দেন তিনি। ভারতীয় বোলাররা যে ভাবে রান দিয়েছেন তাতে ভারতীয় থিংক ট্যাঙ্কের বোধহয় ভাবার সময় এসেছে।

আয়ার্ল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন ব্যারি ম্যাককার্টি। ৩৯ রান করেন কার্টিস ক্যামফার। এঁদের দাপটে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৯ রান করে আয়ার্ল্যান্ড।বিরাট বড় রান আয়ার্ল্যান্ড না করলেও খুব একটা খারাপ রানও নয়। কারণ, রান তাড়া করতে নেমে ভালো শুরু করে যশস্বী জয়সওয়াল ও ঋতুরাজ গায়কোয়াড়। যশস্বী ২৪ রান করে আউট হন। তিনি আউট হওয়ার পরের বলেই আউট হন তিলক বর্মা। পরপর দুটো উইকেট নেন ক্রেইগ ইয়ং। এরপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টি নামায় এই ম্যাচে ব্যাট করতে পারলেন না নিজের প্রতিভা দেখাতে পারলেন না অভিষেক করা রিঙ্কু সিং।ফলে তাঁকে ২০ তারিখ দ্বিতীয় ম্যাচের জন্য অপেক্ষা করতেই হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =