আয়ারল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা প্রশস্ত করল ভারত

ভারত ২ : আয়ারল্যান্ড ০

 

(হরমনপ্রীত ২)

 

আর্জেন্টিনার বিরুদ্ধে ১-১ ড্রয়ের পর আয়ারল্যান্ডকে ২-০ গোলে হারালেন হরমনপ্রীতরা। ৩ ম্যাচে ভারতের ঝুলিতে ৭ পয়েন্ট। গ্রুপ টেবিলের তিন নম্বরে হার্দিক-মনদীপরা। এদিনের জয়ের সুবাদে কোয়ার্টার ফাইনালের রাস্তাও অনেকটা প্রশস্ত করল ভারতীয় হকি দল। গত বছর অলিম্পিক্সে ব্রোঞ্জ পাওয়ায় এবছরও ভারতীয় হকি দলকে ঘিরে প্রত্যাশার পারদ কিন্তু বাড়ছেই।

আর্জেন্টিনার বিরুদ্ধে একাধিক পেনাল্টি কর্নার পেয়েও কাজে লাগাতে পারেনি ভারতীয় দল। আয়ারল্যান্ডের বিরুদ্ধেও ৯টি পেনাল্টি কর্নার পায় ভারত। সেখান থেকে আয়ারল্যান্ড ম্যাচে একটি পেনাল্টি কর্নার কাজে লাগাতে পারেন হরমনপ্রীতরা। প্রথম কোয়ার্টারে ১৩ মিনিটে পেনাল্টি পায় ভারত। সেখান থেকে গোল করেন হরমনপ্রীত। দ্বিতীয় কোয়ার্টারে ১৮ মিনিটে পরপর চারটে পেনাল্টি কর্নার পায় ভারত। সেখান থেকেই একটিতে গোল করেন হরমনপ্রীত। তৃতীয় আর চতুর্থ কোয়ার্টারে আয়ারল্যান্ডও বেশ কয়েকবার আক্রমণ শানায় ভারতের বক্সে। গোলকিপার পিআর শ্রীজেশও কয়েকটি ক্ষেত্রে নিশ্চিত পতন থেকে বাঁচান ভারতকে।

বৃহস্পতিবার ভারতের পরের ম্যাচ বেলজিয়ামের বিরুদ্ধে। গ্রুপ পর্বে বাকি দুটি ম্যাচই কঠিন হরমনপ্রীতদের কাছে। বেলজিয়াম ছাড়া গ্রুপের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে ভারত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 16 =