অর্থাভাবে ভারতীয়রা বঞ্চিত হলেন মেসি-সুনীলের ফুটবল দ্বৈরথ দেখতে

লিওনেল মেসিদের সঙ্গে সুনীল ছেত্রীদের ফুটবল লড়াইটা দেখার সুযোগ ছিল ভারতীয় ফুটবলপ্রেমীদের। কিন্তু ভারতীয় ফুটবল ফেডারেশনের ব্যর্থতায়  হাতছাড়া হল সে সুযোগ। আর্থিক সীমাবদ্ধতার কারণে ভারতের বিরুদ্ধে আর্জেন্তিনার প্রীতি ম্যাচ খেলার প্রস্তাব নাকচ করতে বাধ্য হয় ভারতীয় ফুটবল ফেডারেশন।

প্রসঙ্গত, আর্জেন্তিনা এশিয়ার দুটো দলের বিরুদ্ধে ১২ ও ২০ জুন দুটো আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ খেলতে চেয়েছিল। প্রথমে আর্জেন্তিনা ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে ভারত ও বাংলাদেশকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার ব্যাপারে প্রস্তাব দেওয়া হয়। কিন্তু আর্থিক কারণেই পিছিয়ে আসতে বাধ্য হয় ভারতীয় ফুটবল ফেডারেশন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনও আর্জেন্তিনার সেই প্রস্তাব গ্রহন করতে পারেনি। শেষ পর্যন্ত চিন এবং ইন্দোনেশিয়ায় দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে আর্জেন্তিনা।

এখানে বলে রাখা শ্রেয়, ভারতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার জন্য প্রায় ৪০ কোটি টাকা অ্যাপিয়ারেন্স ফি চাওযা হয় আর্জেন্তিনার তরফ থেকে। অল্পসময়ের মধ্যে বড় মাপের স্পনসরকে ধরে  এই বিশাল পরিমাণ অর্থ জোগাড় করা প্রায় অসম্ভব হয়ে ওঠে ভারতীয় ফুটবল ফেডারেশনের পক্ষে। তাই আর্জেন্তিনার প্রস্তাব ফেরাতেই হয় ভারতকে।

ভারতীয় ফুটবল ফেডারেশনের মহাসচিব সাজি প্রভাকরণ এই সমগ্র ঘটনাটিই জানিয়েছেন নিজের মুখেই। তবে আর্জেন্তিনা ফুটবল ফেডারেশনের সঙ্গে যোগাযোগ রাখবেন বলে জানিয়েছেন ভারতীয় ফুটবল ফেডারেশন সচিব শাজি প্রভাকরণ। যাতে ভবিষ্যতে আর্জেন্তিনা দলকে ভারতে নিয়ে আসতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 8 =